আত্মবিশ্বাস বাড়াতে সামাজিক ভীতি কাটাতে হবে

0
64

নারীদের মানসিক স্বাস্থ্য ও দৈহিক স্বাস্থ্য নিয়ে ম‌নের খবর টি‌ভির বিশেষ আয়োজন ‘নারী ও মন’র ৪২তম পর্বে এবারের বিষয়- ‘সামাজিক ভীতি কাটিয়ে নিজেকে আত্মবিশ্বাসী করে তোলা’। ১৮ জানুয়ারি (মঙ্গলবার) রাত ৯ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতেমা জোহরা (মারিয়া)। সঞ্চালনায় থাকবেন আফসানা রাহমান লিওনি।

সামাজিক ভীতি কিছু কিছু ক্ষেত্রে আমাদের অস্বস্তিকর অবস্থায় ফেলে দেয়। অনেক সময় দেখা যায়, মনে মনে ইচ্ছা পোষণ করলেও জড়তার কারণে কাজ করে উঠা সম্ভব হয় না। সবাই আপনার দিকে দেখছে, এমন মনে হতে থাকে। সবার সামনে কিছু বলতে গেলে কথায় জড়তা বাঁ তোতলাতে থাকে। যা আপনার ব্যক্তিত্বে সমস্যা সৃষ্টি করতে পারে। নারীদের ক্ষেত্রে এ সমস্যা থাকলে কর্মক্ষেত্রেসহ বিভিন্ন জায়গায় নিজের কথা ফুটিয়ে তোলা খুবই কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। নিজের আত্মবিশ্বাস বাড়াতে হলে এই সামাজিক ভীতি কাটিয়ে উঠতে হবে।

দেশ জুড়ে বিশেষজ্ঞদের কাছ থেকে মানসিক স্বাস্থ্য সংক্রান্ত যে কোন বিষয়ে পরামর্শ পেতে আপনিও যুক্ত হতে পারেন। চোখ রাখতে হবে মনের খবর টিভির ফেসবুক https://www.facebook.com/monerkhabortv/live/ ও ইউটিউবের https://www.youtube.com/channel/UCXd-n7yDt4q_DB6YzLQZF7A মাধ্যমে।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleমাদকাসক্তি বুদ্ধি কমিয়ে আনে
Next articleযৌনতার ক্ষেত্রে মানসিক স্বাস্থ্য কতটা গুরুত্বপূর্ণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here