মাদকের প্রভাব কতোটা খারাপ তা ব্যক্তিকে বুঝাতে হবে

মাদকের প্রভাব কতোটা খারাপ তা ব্যক্তিকে বুঝাতে হবে

‘মাদকের প্রভাব কতোটা খারাপ সবার আগে সেটা একজন ব্যক্তিকে জানতে হবে। তবেই ব্যক্তি মাদক থেকে দূরে থাকবে’ বলে মন্তব্য করেছেন, স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও ইউএস বাংলা মেডিকেল কলেজের প্রিন্সিপাল, বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল. (অব.) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম।

২৮ জুন মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে মনের খবর টিভির এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেছেন, মাদকের প্রতিকার করতে হলে প্রত্যেকটা জায়গায় কাজ করতে হবে। মাদকের প্রভাব কতোটা খারাপ সেটা একজন ব্যক্তিকে জানাতে হবে। বুঝতে হবে, শিখতে হবে মাদক কতো খারাপ। সে যদি জানতে পারে, বুঝতে পারে তবেই সে ব্যক্তি মাদক থেকে দূরে থাকবে।

বাবা-মা’র কর্মের ফল অটিজম শিশু নয় : অধ্যাপক ডা. আজিজুল ইসলাম

মঙ্গলবার (২৮ জুন) রাত ১০টায় ‘শিশু বিকাশ ও আগামী প্রজন্ম’ শীর্ষক অনুষ্ঠান মনের খবর টিভির ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার হয়। এতে মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন, আমর্ড ফোর্সেস মেডিকেল কলেজের মনোরোগ বিভাগের সাবেক এই অধ্যাপক।

এসময় তিনি আরো বলেন, পরিবার একটা গুরুত্বপূর্ণ জায়গা। জানা-বুঝার জন্য একটি পরিবার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। পরিবার যদি ভঙ্গুর হয়, তার বন্ধন যদি শিথিল থাকে সেই পরিবারের শিশু, কিশোর কিন্তু ভুল পথে যেতে পারে। পরিবারকে বুঝতে হবে একটা সন্তান কেন কখন মাদকের দিকে ঝুঁকে পড়ছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের এমবিবিএস, এমসিপিএস (সাইকিয়াট্রি) ডা. সুস্মিতা সরকার। সম্পূর্ণ অনুষ্ঠানটি দেখতে ক্লিক করুন :

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here