সিলেটে মানসিক স্বাস্থ্য ও অসংক্রামক রোগের উপর প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

সিলেট জেলা সিভিল সার্জনের উদ্যোগে গত ১৮ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত মানসিক রোগ এবং অসংক্রামক রোগের উপর তিনদিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল ‘Detection and Management of Mental Health Problem and Non-communicable Disease at District Level’।
উক্ত প্রশিক্ষণ কর্মসূচীতে মানসিক বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মানসিক রোগ বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. আরকেএস রয়েল। এতে সিলেটের বিভিন্ন উপজেলার প্রায় ত্রিশ জন ডাক্তার, কনসালট্যান্ট উপস্থিত ছিলেন।
মনোরোগ বিশেষজ্ঞ ডা. আরকেএস রয়েল গুরুত্বপূর্ণ মানসিক রোগ, শিশুদের মানসিক রোগ, মাদকাসক্তি, শারীরিক রোগের মানসিক চিত্রের লক্ষণ, তার চিকিৎসা এবং মাদকাসক্তি ও ধূমপান প্রতিরোধের উপায় সম্পর্কে বর্ণনা করেন। তিনি মানসিক রোগে ব্যবহৃত বিভিন্ন ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কেও বিষদ ধারণা দেন। উক্ত অনুষ্ঠানে সবার সাথে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আজিজুর রহমান রোমান এবং সার্জারির বিশেষজ্ঞ ডা. আব্দুল কাদির উপস্থিত ছিলেন।
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

Previous articleসদ্য শেখা কোন কিছু মনে রাখতে ঘুম বিশেষ ভূমিকা রাখে!
Next articleসবসময় মনে অশান্তি লাগে, অস্থিরতা কাজ করে, কোন কাজে আনন্দ পাইনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here