শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩’-এর বর্ণাঢ্য আয়োজন

0
23

আজ ১০ অক্টোবর, বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। প্রতিবছরের মতো এবারও এই দিবস উপলক্ষ্যে দেশব্যাপী পালিত হচ্ছে নানা আয়োজন। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ‘মানসিক স্বাস্থ্য সর্বজনীন মানবাধিকার’। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে দিবসটি উপলক্ষ্যে মনোরোগবিদ্যা বিভাগের আয়োজনে এবং এনসিডিসি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যৌথ সহযোগিতায় প্রীতি বিতর্ক, আলোচনা সভা এবং র‍্যালি অনুষ্ঠিত হয়েছে ।

                                    বিতর্ক প্রতিযোগিদের একাংশ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এবিএম মাকসুদুল আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. সোহেল মাহমুদ, সোসাইটি ফর সুইসাইড প্রিভেনশন, বাংলাদেশ-এর সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, কথাসাহিত্যিক ও অধ্যাপক ডা. এম এ মোহিত কামাল, অত্র কলেজের কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. উদয় শংকর রায় এবং কলেজের উপ-পরিচালক ডা. নন্দ দুলাল সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পরিচালক ডা. মো. খলিলুর রহমান এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, ডা. মো. জিল্লুর রহমান খান।

প্রীতি বিতর্কের পুরস্কার বিতরণ অনুষ্ঠান, র‍্যালি এবং আপ্যায়নে অংশগ্রহণ করেন এমবিবিএস ৫ম বর্ষের শিক্ষার্থীরা। অনুষ্ঠানটির সায়েন্টফিক পার্টনার ছিল ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

 

 মনের খবর টিভির স্বাস্থ্যবিষয়ক প্রোগ্রাম দেখতে ক্লিক করুন

Previous articleশিল্পকলায় ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩’ উপলক্ষ্যে ২ দিনব্যাপী চিত্র প্রদর্শনী
Next articleখুলনা মেডিকেল কলেজ ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩’ উদ্‌যাপিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here