বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস (বিএপি)’র উদ্যোগে ‘আসক্তি ব্যবস্থাপনা’ বিষয়ক কর্মশালা

0
208

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস (বিএপি)’র উদ্যোগে ‘আসক্তি ব্যবস্থাপনা’ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। ২০-২১ ফেব্রুয়ারি, সাভারের ব্র্যাক সিডিএমে কর্মশালার আয়োজন করা হয়।

দুই দিন ব্যাপী চলা এই কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ডা. মো. জিল্লুর রহমান খান। এছাড়াও জাতীয় মানসিক স্বাস্থ্য ইনষ্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল, ব্রিগে. জেনারেল (অবঃ) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম, সোলাস এশিয়ার প্রতিষ্ঠাতা ও সিইও ডা. প্রেম কুমার শানমুগাম, সাইকোলজিষ্ট প্রেথি কেসাভা কুমার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনষ্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দীন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. আহসান উদ্দীন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামসুল আহসান মাকসুদ সহ দেশ-বিদেশের মনোরোগ বিশেষজ্ঞগণ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কথা হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী রেজিষ্ট্রার ডা. সজীব আবেদীনের সাথে। মনের খবরকে তিনি জানান -‘আসক্তিতে আক্রান্ত রোগীর সংখ্যা দিনকে দিন বাড়ছে। যা খুবই উদ্বেগের কারণ। এই রোগে আক্রান্ত রোগীদের ডিল করার জন্য নতুন করে জ্ঞান আহরণ করা সম্ভব হচ্ছে কর্মশালায়। বিদেশী বিশেষজ্ঞগণ তাদের অভিজ্ঞতা শেয়ার করছেন যা থেকেই আমরা যারা সাইকিয়াট্রিষ্ট আছি, তারা উপকৃত হবো বলে মনে করছি’।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্ট (বিএপি)’র উদ্যোগে আয়োজিত এই কর্মশালার সায়েন্টিফিক পার্টনার হিসেবে থাকছে স্কয়ার। এপিট্রার সৌজন্যে ষ্ট্র্যাটেজিক পার্টনার থাকছেন সোলাস এবং এথেনা।

করোনায় স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

Previous articleপড়ালেখায় মনোযোগ কম, রেজাল্টও খারাপ
Next articleকিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলে ফেসবুক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here