প্রতারক প্রেমিকার কথা মনে পড়লে যা করবেন

0
93

মানুষের জীবনে কখনও না কখনও প্রেম হয়। প্রেম হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। তবে সবার প্রেমের জীবন সুখকর হয়না। কখনো শিকার হতে হয় প্রতারণার। আর সেই প্রতারক মানুষটির কথা সবারই মনে পড়ে। তবে কারো কারো সে মনে পড়ার তীব্রতা হয় প্রখর। আর তখন হাতছানি দেয় কিছু খারাপ সময়। আর সে সময় যা করতে হবে তা নিয়ে পরামর্শ দিয়েছেন মনোরোগ বিশেষজ্ঞ ফারুক আব্দুল্লাহ। জেনে নেই যা পরামর্শ দিয়েছেন তিনি।

সম্পর্ক ভাঙলে মন খারাপ ও হতাশা লাগারই কথা। মন খারাপ ও হতাশার জন্য ছেড়ে যাওয়া প্রেমিকার সম্পর্কে নেগেটিভ চিন্তারই ফলাফল। তার দ্বারা প্রতারিত হয়েছেন সেটা প্রায়শই মনে হওয়া। বলা হয় যখনই নেগেটিভ চিন্তা আসবে তাকে একটা পজেটিভ চিন্তা দিয়ে প্রতিস্থাপিত করতে হবে। তার সাথে আপনার অতীতের অনেক সুন্দর স্মৃতি অবশ্যই আছে। যখনই তার সম্পর্কে নেগেটিভ চিন্তা মনে পড়বে, সেটাকে অতীতের সুন্দর স্মৃতি দিয়ে রিপ্লেস করুন। আর অনেকেই ওসিডি আর এমডিডির সমস্যায় ভুগছেন। মানে সাইকিয়াট্রিক এর চিকিৎসাধীন আছেন বা নিবেন। যত দ্রুত সম্ভব তার সাথে এ ব্যাপারে আলাপ করাটা আপনার জন্য জরুরী। তিনিই আপনাকে এ ব্যাপারে সঠিক চিকিৎসা প্রদান করতে পারবেন।

এআরআই

[প্রকাশিত মতামত লেখকের একান্তই নিজস্ব। মনেরখবরের সম্পাদকীয় নীতি বা মতের সঙ্গে লেখকের মতামতের অমিল থাকতেই পারে। তাই মনেরখবরে প্রকাশিত কলামের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনো ধরনের কোন দায় নেবে না কর্তৃপক্ষ।]

করোনায় স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

Previous articleআচরণগত সমস্যার সঙ্গে রয়েছে মাদকাসক্তির সম্পর্ক
Next articleফ্লার্ট করলে ভালো থাকবে মন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here