কোভিড ১৯: চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মানসিক সমস্যায় ভোগার সম্ভাবনা সবচেয়ে বেশি

করোনা চিকিৎসায় নিয়োজত চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের মানসিক সমস্যায় ভোগায় সমস্যায় ভোগার সম্ভবনা সবচেয়ে বেশি। তাদের মানসিক সমস্যা নিরসনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতার পাশাপাশি সামাজিক সহযোগীতাও গুরুত্বপূর্ণ বলে করেন দেশের খ্যাতনামা মানসিক রোগ বিশেষজ্ঞগণ।
গতকাল (১০ জুন) “Impact of Mental Health of Frontline Fighters during COVID-19“ শীর্ষক লাইভ ওয়েবিনারে তারা এসব কথা বলেন।

ওয়েবিনারটি দেখতে এখানে ক্লিক করুন।

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ ফাউন্ডেশন এর সাইকিয়াট্রিস ডা. সুমন আহমেদ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এর মনোরোগবিদ্যা বিভাগ এর সহযোগী অধ্যাপক ডা. শামসুল আহসান।
ওয়েবিনারে প্যানেল অব এক্সপার্ট হিসেবে ছিলেন আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ হাসপাতাল এর মনোরোগবিদ্যা বিভাগ এর উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. আজিজুল ইসলাম, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর এর সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. ফারুক আলম এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এর মনোরোগবিদ্যা বিভাগ এর অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার।
ওয়েবিনারটি সঞ্চালনা করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক ও মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সাইফুন নাহার সুমী।
ওয়েবিনারটিতে সায়েন্টিফিক পার্টনার হিসেবে ছিল এসিআই ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং টেকনিক্যাল সাপোর্ট পার্টনার ছিল রাজ টিভি।
মানসিক স্বাস্থ্য বিষয়ে চিকিৎসকের সরাসরি পরামর্শ পেতে দেখুন: মনের খবর ব্লগ
করোনায় মানসিক স্বাস্থ্য বিষয়ক টেলিসেবা পেতে দেখুন: সার্বক্ষণিক যোগাযোগ
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
করোনায় সচেতনতা বিষয়ক মনের খবর এর ভিডিও বার্তা দেখুন: সুস্থ থাকুন সর্তক থাকুন

Previous articleকোভিড ১৯: রান্নার সময় যা করবেন
Next articleপরশ্রীকাতরতা মানসিক প্রশান্তির অন্তরায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here