আমি যৌন কিছু দেখলে, ভাবলে লিঙ্গের আগায় বীর্য আসে

সমস্যা:
আমার বয়স ২৩ বছর। উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি। ওজন ৫৪ কেজি। আমি যৌন কিছু দেখলে, ভাবলে, গার্লফ্রেন্ডের সাথে কথা বললে লিঙ্গের আগায় বীর্য আসে। গার্লফ্রেন্ডকে জড়িয়ে ধরলে বীর্যপাত হয়। লিঙ্গ শক্ত হয় না। সবসময় নিস্তেজ নরম হয়ে থাকে। সেক্স কম, শরীরে শক্তি কম, পর্ণ দেখলেও লিঙ্গ শক্ত হয় না। এর থেকে প্রতিকারের উপায় কি জানালে উপকৃত হব।

নাম প্রকাশে অনিচ্ছুক

পরামর্শ:
প্রথমেই প্রশ্ন পাঠানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আপনি যে সমস্যার কথা লিখেছেন তা আপনার বয়সি অনেকের মধ্যে আছে। আমরা প্রতিদিন এমন কিছু রোগী পাচ্ছি যারা এ ধরনের সমস্যায় ভুগছেন। তাই এই সমস্যাগুলো নিয়ে মিডিয়াতে খোলামেলা আলোচনা হওয়া প্রয়োজন। তাতে করে অনেকেই উপকৃত হতে পারবেন বলে আশা রাখি। পর্নো দেখলেও উত্তেজনা অনুভব করেন না কবে থেকে? নাকি বয়ঃসন্ধির শুরু থেকে এভাবেই চলে আসছে? আপনি বোধ হয় আপনার নাম জানাতে ইচ্ছুক নন। তবে আপনার শারীরিক যে বর্ননা দিয়েছেন তাতে বোঝা যায় আপনি আপনার বন্ধুদের তুলনায় শারীরিক বিষয়ে একটু বেশি সতর্ক এবং সচেতন। আপনার বয়সি অনেকে হয়ত তাদের উচ্চতা এবং ওজন সম্পর্কে এতটা সচেতন বা সতর্ক নয়। তার মানে আপনি এসব বিষয় নিয়ে আপনার সমবয়সীদের তুলনায় বেশি ভাবেন। অর্থাৎ আপনার মধ্যে এ্যাংশাজ হওয়ার প্রবণতা বা দুশ্চিন্তাগ্রস্থ হওয়ার সম্ভাবনা বেশি। যদিও আপনার সাথে সরাসরি কোনো কথা হয়নি। তাই বলছি যদি লক্ষ্য করেন আমাদের পর্যবেক্ষন সঠিক তাহলে বলব আপনার সমস্যাগুলো হচ্ছে দুশ্চিন্তার জন্য। দুশ্চিন্তাকে চেনার সহজ উপায় হল দুশ্চিন্তার সাথে ভয় ভয় লাগা একটা অনুভূতি জড়িত থাকে। মনের মধ্যে একটা নেতিবাচক চিন্তা এভাবে কাজ করে যে আত্মবিশ্বাস কমে যায়। যৌন বিষয় সম্পর্কে ভুল ধারণা অথবা নেতিবাচক ধারণা থাকলে এমনটা হয়। যৌন উত্তেজক কোনো ছবি বা ভিডিও দেখলে অথবা বিপরীত লিঙ্গের কারো সাথে কথা বললে লিঙ্গের আগায় বীর্যের মত যে তরল এসে জমা হয় সেটা আসলে বীর্য নয়। তাকে প্রিইজাকুলেটরি ফ্লুইড বা বাংলায় কামরস বলে। এই প্রিইজাকুলেটরি ফ্লুইড মূত্রনালীকে ভিতর থেকে পরিস্কার করতে সাহায্য করে। তাই যৌন উত্তেজনার সময়ে সব পুরুষদেরই এই ফ্লুইড নিসৃত হয়। প্রশ্নোত্তরের শুরুতেই আপনাকে যে সমস্যাগুলো নিয়ে পাল্টা প্রশ্ন করেছি তার উত্তর জানা প্রয়োজন। তাই আমাদের সাথে সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানাচ্ছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগ কতৃক পরিচালিত সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিকে সেক্সুয়াল মিস কনসেপশন শিরোনামে একটি গ্রুপথেরাপীর আয়োজন করা হয়। উক্ত গ্রুপ থেরপীতে আপনি অংশগ্রহণ করতে পারেন। এ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বহিঃবিভাগে যোগাযোগ করুন।

পরামর্শ দিচ্ছেন,
ডা. এস এম আতিকুর রহমান


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleমানসিক স্বাস্থ্য রক্ষায় আমরা কী করতে পারি!
Next articleমস্তিষ্কে জমতে পারে কুয়াশা
বিশেষজ্ঞ চিকিৎসক, মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

4 COMMENTS

  1. আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here