ডব্লিউপিএ’র আঞ্চলিক কনফারেন্সে যাচ্ছেন বিএপি’র শীর্ষ নেতৃবৃন্দ

ডব্লিউপিএ’র আঞ্চলিক কনফারেন্সে যাচ্ছেন বিএপি’র শীর্ষ নেতৃবৃন্দ

‘সচেতনতা বৃদ্ধি ও ট্রিটমেন্ট গ্যাপ সেতুবন্ধন’ শীর্ষক প্রতি পাদ্য নিয়ে ভারতের পশ্চিমবঙ্গে কোলকাতার হোটেল আইটিসি রয়েল বেঙ্গলে আগামী ১৪, ১৫ ও ১৬ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের (ডব্লিউপিএ) আঞ্চলিক কংগ্রেস।

দক্ষিণ এশীয় অঞ্চলের (সার্কভুক্ত) দেশসমূহের মনোরোগ বিশেষজ্ঞদের অংশগ্রহণে আন্তর্জাতিক এ কংগ্রেসে বাংলাদেশ থেকেও প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর শীর্ষ নেতৃবৃন্দসহ বিশেষ একটি দল এ সম্মেলনে অংশগ্রহণ করবেন।

এতে সম্মানিত আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর সদ্যবিদায়ী সভাপতি ও সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের ট্রেজারার, অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, নবনির্বাচিত সভাপতি বি.জে (অবঃ) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম, নির্বাহী সদস্য, ডা. হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

তিনদিন ব্যাপী আন্তর্জাতিক এ কংগ্রেসে- সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটান, শ্রীলঙ্ক, আফগানিস্তান, মালদ্বীপ ও পাকিস্তান থেকে মনোরোগ বিশেষজ্ঞগণ এই অংশগ্রহণ করবে।

কংগ্রেসের বৈজ্ঞানিক অধিবেশনে উপস্থাপনের জন্য গবেষণা প্রবন্ধ আহ্বান করা হয়েছে। বাংলাদেশি সকল সাইকিয়াট্রিস্টস গবেষকগণ এতে অংশ নিতে পারবেন। প্রবন্ধ জমা দেয়া যাবে ৩১ জানুয়ারী -২৩’ পর্যন্ত। কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইটের (www.wparc2023.com)মাধ্যমে প্রবন্ধ জমা দেয়া যাবে বলে এক বিবৃতি জানিয়েছে, ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন (ডব্লিউপিএ)।

সংশ্লিষ্ট খবর…
ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের আঞ্চলিক কংগ্রেসে প্রবন্ধ আহ্বান

/এসএস/মনেরখবর/

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here