জিটিএ’২১ গোল্ড মেডেল পেলেন মনের খবরের ব্যবস্থাপনা সম্পাদক মাফরুহা খানম সূবর্ণা

0
457
জিটিএ'২১ গোল্ড মেডেল পেলেন মনের খবরের ব্যবস্থাপনা সম্পাদক "মাফরুহা খানম সূবর্ণা"
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

গ্লোবাল ক্রিয়েটিভ উইমেন এওয়ার্ড ২০২১এর গোল্ড মেডেল পেলেন মনের খবরের ব্যবস্থাপনা সম্পাদক “মাফরুহা খানম সূবর্ণা।”

মাফরুহা খানম সূবর্ণা মনের খবর অনলাইন ও টিভির মাধ্যমে মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করছেন। মানসিক স্বাস্থ্য নিয়ে বাংলাদেশের প্রথম অনলাইন পোর্টাল তাঁর হাত ধরেই। মনের খবর মানসিক স্বাস্থ্যের সব বিষয় নিয়ে কাজ করে। অনলাইনের পাশাপাশি প্রতিমাসে ম্যাগাজিনও প্রকাশ করে। মনের খবর টিভিতে প্রতিদিনই মানসিক স্বাস্থ্য ও পাশাপাশি অন্যান্য স্বাস্থ্য সংক্রান্ত লাইভ অনুষ্ঠান হয়। সেখানে দেশের বরেণ্য ও বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগীদের স্বাস্থ্য পরামর্শ দিয়ে থাকেন।

গ্লোবাল ট্রেইনার একাডেমী বিভিন্ন দেশের শিক্ষাবিদদের নিজেদের অধিকার রক্ষার প্লাটফর্ম।  পরবর্তী প্রজন্মকে দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতেও কাজ করে যাচ্ছে।  জিটিএ হলো বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে গড়া সংগঠন যেমন নির্বাহী কর্মকর্তা, রেকট, চ্যান্সেলর , ভাইস চ্যান্সেলর, সভাপতিরা। এই বৈশ্বিক শিক্ষাবিদরা নিজেদের অঞ্চলের শিক্ষার মান্নোয়নে এই প্লাটফর্মে কাজ করে যাচ্ছে। তাঁরা তাদের নিজেদের মধ্যে তথ্য বিনিময়, সংস্কৃতি বিনিময় করে সমাজকে সুন্দর করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।এছাড়া বিভিন্ন সমসাময়িক সমস্যা নিয়ে আলোচনা এবং সমাধানের পথ খুঁজে থাকেন।

 

জিটিএ’২১ গোল্ড মেডেল পেলেন মনের খবরের ব্যবস্থাপনা সম্পাদক “মাফরুহা খানম সূবর্ণা”

মাফরুহা খানম সূবর্ণা আরও বলেন, তিনি চান এই প্লার্টফর্ম ব্যবহার করে বিভিন্ন দেশের থেকে শিক্ষা নিয়ে তিনি বাংলাদেশের পরিবেশে প্রয়োগ করতে যান। যেটা তরুণ সমাজ ও সৃষ্টিশীল সমাজ বিনির্মানে সহযোগীতা করবে। তাঁর ইচ্ছা, দেশের প্রতিটি মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়া খুবই অল্প খরচে। ভবিষ্যৎ এ তিনি মনের খবরের মাধ্যমে টেলিমেডিসিন ও কল সেন্টার চালু করতে চান যাতে প্রতিটা মানুষ মানসিক স্বাস্থ্যের চিকিৎসা সুবিধা পান।

“গ্লোবাল ক্রিয়েটিভ উইমেন এওয়ার্ড -২০২১” এর কোঅরডিনেটর বাংলাদেশের শিক্ষক রোকসানা আক্তার বলেন, এই প্লাটফর্মে বিশ্বের ৬০টি দেশের বিশিষ্ট শিক্ষাবিদ যুক্ত আছেন। আমাদের উদ্দেশ্য বিশ্বের শিক্ষক সমাজ দক্ষ হয়ে উঠুক। আমাদের বাংলাদেশ শাখায় প্রায় ৩০০০ শিক্ষক যুক্ত রয়েছেন একাডেমি’র সাথে ।

গ্লোবাল ক্রিয়েটিভ উইমেন এওয়ার্ড প্রতিযোগিতার সিনিয়র এক্সিকিউটিভ কমিটির সদস্য ও একাডেমিক বিচারক হিসেবে রোকসানা মনের খবরকে আরও বলেন, বিশ্বের ৩৫টি দেশের সৃজনশীল নারীরা এতে অংশ নেয়। ভিডিও প্রেজেন্টেশন, ভাইভা, পরীক্ষা সহ মোট পাঁচ ধাপ শেষে উত্তীর্ণদের মধ্যে থেকে সেরাদের বেছে নেয়া হয়। আমাদের এইসব প্রতিযোগিতার উদ্দেশ্যই হচ্ছে বিভিন্ন দেশসেরা শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা ও সাংস্কৃতিক তথ্য আদান-প্রদান করা এবং দক্ষ করে গড়ে তোলা ।

রোকসানা আক্তার মাফরুহা খানমের এই অর্জনে তাকে অভিনন্দন জানান।

এই স্বীকৃতি প্রাপ্তিতে “মনের খবর” টিম গর্বিত।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here