সিলেটে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যালে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

0
140

সিলেটে রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।
আজ ১০ অক্টোবর (বৃ্হস্পতিবার) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ এর মানসিক রোগ বিভাগ এর উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি , সচেতনতা মূলক লিফলেট বিতরণ এবং সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
এদিন সকালে মানসিক রোগ বিভাগের আয়োজন হাসপাতাল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এরপর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস এর প্রতিপাদ্য “মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ” বিষয়ক তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।
এরপর জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ এর মানসিক রোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. সুষ্মিতা রায় এর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. আবেদ হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম দাউদ। এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন মানসিক রোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শফিউল আলম এবং মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বিদিত রঞ্জন দে।
আলোচকরা দেশের মানুষের মধ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি এবং এ খাতের চিকিৎিসা সেবার মানোন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতি গুরত্বারোপ করেন।
সমগ্র কর্মসূচিতে মানসিক রোগ বিভাগ সংশ্লিষ্টদের সাথে প্রতিষ্ঠানটির সকল বিভাগের শিক্ষক এবং চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য,বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপনের অংশ হিসেবে আগামী ২৪ অক্টোবর জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ এর মানসিক রোগ বিভাগ এর উদ্যোগে একটি বৈজ্ঞানিক সেমিনারেরও আয়োজন করা হয়েছে।

Previous articleঢাকা মেডিক্যালে মানসিক স্বাস্থ্য দিবসে বর্ণাঢ্য আয়োজন
Next articleতাজউদ্দীন আহমদ মেডিক্যালে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here