শীতে শিশুর সমস্যা নিয়ে জানুন

0
27
‘প্রজন্ম’র এবারের বিষয়- ‘শীতে শিশুর সর্দি, কাশি ও জ্বর’

মনের খবর টিভির নিয়মিত আয়োজন ‘প্রজন্ম’র এবারের বিষয়- ‘শীতে শিশুর সর্দি, কাশি ও জ্বর’। ২৮ নভেম্বর রবিবার, রাত ১০ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ, কিশোরগঞ্জের সহকারী অধ্যাপক এবং নবজাতক, শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ ডা. মো. দিদারুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনায় থাকবেন সাফাত ইবনে নাজির।

দরজায় কড়া নাড়ছে শীত। শীতের হিমেল হাওয়ায় সোনামণিরা এখন খুব বেশি শ্বাসকষ্টসহ সর্দি কাশি জ্বরে ভুগে। এ সর্দি কাশিকে নিউমোনিয়া ভেবে অনেকেই বাচ্চাকে অহেতুক এন্টিবায়েটিক খাওয়ান। এতে বাচ্চার লাভ তো হয়ই না বরং অতিরিক্ত এন্টিবায়োটিকের কারণে ক্ষতি হয়।

তাই শীতে প্রয়োজন শিশুর প্রতি আরো সেন্সিটিভ আচরণ। অনুমান নির্ভর না হয়ে শীতে শিশুর সমস্যা জানতে এবং শিশুস্বাস্থ্যের যে কোন পরামর্শ পেতে আপনিও যুক্ত হতে পারেন। চোখ রাখতে হবে মনের খবর টিভির ফেসবুক https://www.facebook.com/monerkhabortv/live/ ও ইউটিউবের https://www.youtube.com/channel/UCXd-n7yDt4q_DB6YzLQZF7A মাধ্যমে।

ফুরোটেল, ডেনভার এবং অরিসেফ এর সৌজন্যে অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটিড। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে মনের খবর টিভি।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleআত্মহত্যা প্রতিরোধে এগিয়ে এসেছে মমেকের ষ্টুডেন্ট কাউন্সিলিং সেন্টার
Next articleপেশাগত বৈষম্যে মানসিক চাপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here