মানসিক চাপ কাটিয়ে মাঠে ফিরছেন টিম পেইন

0
65

ঘরের মাঠে অ্যাশেজের আগ মুহূর্তে ‘সেক্সটিং স্ক্যান্ডাল’ সামনে আসায় অস্ট্রেলিয়ায় সমালোচনার ঝড় বয়ে যায়। সে সময় অস্ট্রেলিয়া দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান টিম পেইন। এছাড়াও মানসিক স্বাস্থ্য বিবেচনায় অনির্দিষ্টকালীন সময়ের জন্য ক্রিকেট থেকেও সরে দাঁড়ান তিনি। বিরতি কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি। তবে ক্রিকেটার নয়, এবার কোচ হিসেবে ফিরবেন তিনি।

২০১৭ সালে এক নারী সহকর্মীর সাথে ‘সেক্সটিং স্ক্যান্ডাল’ এ জড়িয়ে পড়েন টিম পেইন। তবে সে সময় বিষয়টি জানার পরও সামনে আনেনি ক্রিকেট অস্ট্রেলিয়া কিংবা তাসমানিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন। তখন সামনে না আসলেও ২০২১ সালে বিষয়টি জানাজানি হয়।

যা নিয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়েন টিম পেইন। সেই কারণে ক্রিকেটকে অনির্দিষ্টকালের জন্য বিদায় জানিয়ে দেন সাবেক এই অজি অধিনায়ক। ঘটনার প্রায় চার মাস পেরিয়ে গেলেও ক্রিকেটে ফিরবেন কিনা তা এখনও নিশ্চিত করেননি টিম পেইন। তবে খেলোয়াড় হিসেবে না ফিরলেও কোচের দায়িত্ব নিয়ে ফিরছেন তিনি।

তাসমানিয়া রাজ্য দলে কোচ হিসেবে কাজ করবেন টিম পেইন। তবে দলে তার ভূমিকা কি হবে তা এখনও নিশ্চিত করা হয়নি। তাসমানিয়া দলে কোচ হিসেবে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন তাসমানিয়া দলের হেড কোচ আলি ডি উইন্টার।

আলি ডি উইন্টার বলেন, ‘তাকে আমাদের সাথে দেখে বেশ ভালো লাগছে। তরুণ ক্রিকেটারদের সাথে সময় কাটাচ্ছে। এটা আমাদের জন্য বেশ ভালো হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘সে আবারও ক্রিকেট খেলতে চায়। আমার মনে হয়, সে এখন আর বেশিদূর যেতে পারবে না।’

এদিকে তাসমানিয়ার ক্রিকেট ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অ্যাডাম গ্রিফিথ। শুধু তাই নয়, বিগ ব্যাশের দল হোবার্ট হ্যারিকেন্সের হেড কোচ হিসেবে অব্যাহতি নিয়েছেন তিনি। সেই পদেই টিম পেইনকে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্রঃ ইন্টারনেট

করোনায় স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

Previous articleমানসিক চিন্তা ধারণাকে ব্লক করে ভয়ংকর মাদক স্কোপোলামিন
Next articleনোমোফোবিয়া এক নির্বাক ঘাতক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here