প্রথমবারের মতো বাংলাদেশ হরমোন দিবস পালন উপলক্ষ্যে মনের খবর টিভির বিশেষ লাইভ ওয়েবিনার

0
13

অ্যাসোসিয়েশন অব অ্যান্ডোক্রিনোলজিস্ট অ্যান্ড ডায়াবেটোলজিস্ট অব বাংলাদেশের (এসিইডিবি) উদ্যোগে দেশে প্রথমবারের মতো বাংলাদেশে হরমোন দিবস-২০২৪ পালিত হয়েছে।

দিবসটি উদযাপনে বাংলাদেশের মানুষের মধ্যে হরমোন জনিত সমস্যার বিষয়ে জনসচেনতা বাড়ানো এবং হরমোন জনিত রোগের প্রতিকার বিষয়ক আলোচনার তাগিদে বুধবার (২৪ এপ্রিল) এসিইডিবি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

দেশের ৫০ শতাংশ মানুষ কোনো না কোনোভাবে হরমোন জনিত সমস্যায় ভুগছে উল্লেখ করে ডা. ফরিদ উদ্দিন বলেন, জাতীয় স্বার্থের জন্য এসিইডিবি কাজ করবে। সাধারণ মানুষ হরমোন বুঝে না, আমরা আমাদের অ্যাসোসিয়েশন মাধ্যমে সাধারণ মানুষের সচেতন করার জন্য আজকে বাংলাদেশে এই প্রথম এই হরমোন দিবসের আয়োজন। মানুষের মাঝে হরমোন চিকিৎসা নিয়ে আশার সঞ্চার করা আর আস্থা সৃষ্টি করাই এসিইডিবি’র লক্ষ্য।

আর এই হরমোন দিবস-২০২৪ উপলক্ষ্যে মনের খবর টিভিতে আয়োজিত হচ্ছে একটি লাইভ ওয়েবিনার। উক্ত ওয়েবিনারে উপস্থিত থাকবেন এসিইডিবি’র প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো ফরিদ উদ্দিন। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন এসিইডিবি’র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মীর মোশাররফ হোসেন মামুন ও অধ্যাপক ডা. মো. রুহুল আমিন; এসিইডিবি’র নির্বাহী কমিটির সদস্য ডা. জোবায়দা নাজনীন ও ডা. ফারহানা সাইদ। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় থাকবেন জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. বায়জিদ আমিন।

অনুষ্ঠানটি এসিআইয়ের সৌজন্যে এবং এসিইডিবির আয়োজনে শুক্রবার (২৬ এপ্রিল ) রাত ১০টায় মনের খবর টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে।

 

Previous articleযেসব মানসিক রোগকে শারীরিক মনে হতে পারে
Next articleমানসিক প্রশান্তির জন্য ক্ষমার অনুশীলন করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here