অর্ধনগ্ন পুরুষ দেখলেই যৌনতা আমাকে গ্রাস করে

অর্ধনগ্ন পুরুষ দেখলেই যৌনতা আমাকে গ্রাস করে

সমস্যা: আমি একটি ব্যতিক্রমী সমস্যায় ভুগছি। মেয়েদের প্রতি আমার কোনো আকর্ষণ নেই। একজন সুদর্শন পুরুষ দেখলে আমি উত্তেজিত হয়ে যাই এবং মোটা, অর্ধনগ্ন পুরুষ দেখলেই যৌনতা আমাকে গ্রাস করে। ইচ্ছে করে তার সাথে যৌন সম্পর্ক স্থাপন করি। কয়েক বছর আগেই এই সমস্যা প্রকাশ পেয়েছে। এই সমস্যা থেকে আমি মুক্তি পেতে চাই।

পরামর্শ: প্রশ্ন করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি একটি গুরত্বপূর্ণ সমস্যার কথা তুলে ধরেছেন। তবে আপনার কাছে এটি আজব বা ব্যতিক্রম মনে হলেও আসলে এটি তা নয়। পাশ্চাত্যে এখন আর এটিকে রোগ বলে না। তবে আমাদের দেশের প্রেক্ষাপটে এটিকে অনেকগুলো কারণে রোগ বলা যায়।

আমাদের সমাজ, সংস্কৃতি এবং ধর্ম সবকিছুই এ ধরনের যৌনতার বিপক্ষে। এতে করে এ ধরনের যৌন আচরণে যারা অভ্যস্ত তাদের জন্য জীবনটা যন্ত্রনাকর হয়ে পড়ে। যারা এ ধরনের যন্ত্রনা অনুভব করছেন তাদের ক্ষেত্রেই এটা রোগ হিসাবে বিবেচিত হয়।

রোগটির নাম যদি বাংলায় বলি তাহলো যন্ত্রনাদায়ক সমকামিতা আর মনোরোগের ভাষায় বললে বলেত হবে ইগো ডিসটোনিক হোমোসেক্সুয়ালিটি। এক্ষেত্রে সেক্সুয়াল অরিয়েন্টেশনই থাকে সমলিঙ্গের প্রতি।

সেক্সুয়াল অরিয়েন্টেশন বলতে বুঝায় যৌনসঙ্গীর সাথে সে কি করবে বা কিভাবে যৌনতা উপভোগ করবে এই বিষয়টি। যৌন জীবনের সুচনা লগ্ন থেকেই এটা তার মধ্যে বিকাশ লাভ করতে শুরু করে।

যারা সমকামী বা হোমোসেক্সুয়াল তারা সমলিঙ্গের প্রতি আকর্ষণ বোধ করে আর যারা হেটারোসেক্সুয়াল তারা বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বোধ করে। আপনি এ ধরনের যৌনজীবন না চাইলে চিকিৎসা নিতে পারেন।

মাইন্ডফুলনেস বা মনোনিবেশন এই ক্ষেত্রে ভালো কাজ করে। আপনার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগ কর্তৃক পরিচালিত সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিকে যোগাযোগ করুন।

পরামর্শ দিয়েছেন: ডা. এস এম আতিকুর রহমান

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

Previous articleঅবসর মানেই সমাপ্তি নয়
Next articleশিশুদের টিকা দেয়ার ব্যবস্থা কি ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here