শিশু-কিশোরদের মানসিক স্বাস্থ্য নিয়ে কনফারেন্স

0
91
শিশু-কিশোরদের মানসিক স্বাস্থ্য নিয়ে কনফারেন্স
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর চাইল্ড এন্ড অ্যাডোলেসেন্ট মেন্টাল হেলথ (বিএসিএএমএইচ) আয়োজন করতে যাচ্ছে দুই দিনের কনফারেন্স। কনফারেন্সে থাকছে প্রেজেন্টেশন, আন্তর্জাতিক ওয়েবিনার ও ওয়ার্কশপ। এবারের প্রতিপাদ্য বিষয় হলো-পরিবর্তনশীল বিশ্বে শিশু ও কিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্য’।

১৪ নভেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে থাকছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এখানে অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডারের সাম্প্রতিক অগ্রগতি, পিতামাতার প্রত্যাখ্যান এবং মানসিক সমস্যা নিয়ে বক্তারা তাদের প্রেজেন্টেশন তুলে ধরবেন। এই দিনের কনফারেন্সে আরো কিছু প্রেজেন্টেশন তুলে ধরবেন মনোরোগ বিশেষজ্ঞরা।

পরবর্তী দিন ১৫ নভেম্বর জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটে নিউরো লিংগুয়েস্টিক প্রোগ্রামিং বিষয়ক কর্মশালা এবং সাধারণ সভার আয়োজনও রয়েছে।

তাছাড়াও ১৫ নভেম্বর রাত সাড়ে আটটায় একটি আন্তর্জাতিক লাইভ ওয়েবিনারের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর চাইল্ড এন্ড অ্যাডোলেসেন্ট মেন্টাল হেলথ।

যেখানে সভাপতি থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও বিএসিএএইমএইচের প্রেসিডেন্ট প্রফেসর ডা. নাহিদ মাহজাবিন মোরশেদ। স্পিকার থাকবেন ন্যাশনাল ইনিস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরো সায়েন্সেস, ইন্ডিয়ার চাইল্ড অ্যান্ড অ্যাডোলেসেন্ট সাইকিয়াট্রির বিভাগীয় প্রধান ও অধ্যাপক ডা. শেখর শেশাদ্রি ও কানাডার অন্টারিওর ব্রাম্পটন সিভিক হসপিটালের চাইল্ড অ্যান্ড অ্যাডোলেসেন্ট সাইকিয়াট্রি বিভাগের কনসালটেন্ট ডা. মো. মুরাদ বখত।

প্যানেল অব এক্সপার্ট হিসেবে আলোচনায় উপস্থিত থাকবেন আরো অনেক মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞগণ।

মনের খবর টিভি ১৫ নভেম্বরের ওয়েবিনারটি সরাসরি সম্প্রচার করবে। এই ওয়েবিনারে জুম আইডি -৮৫৯৭৬২৩০৭২১ ও পাস কোড- Hexinor’র মাধ্যমে আপনিও যোগদান করতে পারবেন।

লিখেছেনঃ শরীফুল সাগর।

 

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

 

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here