মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করায় দুই বাংলাদেশির আন্তর্জাতিক অ্যাওয়ার্ড জয়

0
97
মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করায় দুই বাংলাদেশি তরুণের আন্তর্জাতিক অ্যাওয়ার্ড জয়
মুরাদ আনসারী ও ফাইরুজ ফাইজা বিথার /ছবি: সংগৃহীত

মানসিক স্বাস্থ‌্য নিয়ে কাজ করার স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের দুই তরুণ-তরুণী। গত সেপ্টেম্বর মাসে তারা এই ‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ পান।

তারা হলেন ফাইরুজ ফাইজা বিথার এবং মুরাদ আনসারী।

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে (এসডিজি) সহায়তা করার জন্য পদক্ষেপ নিচ্ছে এমন ব‌্যক্তিদের বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এ পুরস্কার দেয়।

ফাইরুজ ফাইজা ‘মনের স্কুল’ নামে একটি প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠানটি অনলাইনে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন থেকে ডিগ্রি অর্জন করেছেন।

অন্যদিকে,  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল সাইকোলজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুরাদ আনসারী। তিনি মানসিক স্বাস্থ্যসেবা সংগঠন সাইকিউর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

অ্যাওয়ার্ড প্রসঙ্গে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস বলেন, ‘বিশ্বের সর্বত্র চলমান বৈষম্য কোভিড-১৯ পরিস্থিতিকে আরও খারাপ করে তুলেছে। তবে এ প্রতিকূলতার মধ্যেও যে এগিয়ে যাওয়া সম্ভব, এ চার মহিয়সী নারী তা করে দেখিয়েছেন। তাঁদের স্বীকৃতি দিতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।’

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here