মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সিলেট ওসমানী মেডিক্যালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
115
মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সিলেট ওসমানী মেডিক্যালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আপনার প্রতিষ্ঠান আয়োজিত কর্মসূচির খবর মনের খবর মাসিক ম্যাগাজিন এবং মনের খবর অনলাইনে প্রকাশ করতে কর্মসূচির তথ্য পাঠিয়ে দিন info@monerkhabor.com এই মেইলে

আগামী ১০ অক্টোবর সারাবিশ্বে একযোগে পালিত হবে ৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য “অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য”। বাংলাদেশেও দিবসটি পালনে সরকারি বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

৩০ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালনের অংশ সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এর মনোরোগবিদ্যা বিভাগ ও এবং বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস,সিলেট (বাপসিল)এর আয়োজনে র‍্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালীর পর লেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এর মেডিকেল এডুকেশন ইউনিটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিওমেক মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান এবং বাপসিল এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা.আর কে এস রয়েল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিওমেক এর অধ্যক্ষ এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডীন অধ্যাপক ডা. মো. ময়নুল হক।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিওমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা.ব্রায়ান বংকিম হালদার এবং সিওমেক এর উপাধ্যক্ষ ও মেডিসিনের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শিশির চক্রবর্তী।

বাপসিলের সহ সভাপতি এবং পার্ক ভিউ মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. দীপেন্দ্র নারায়ণ দাস সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এমডি সাইকিয়াট্রি কোর্সের চিকিৎসক ডা.শু ভ্র তুষার সিংহ এবং উপস্থাপনা করেন ফেইজ বির চিকিৎসক ডা.মোহাম্মদ হাসান।

ধন্যবাদ জ্ঞাপন করেন সিওমেক মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সুস্মিতা রায়।

সভায় শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন। সার্বিক ব্যাবস্থাপনা এবং সমগ্র আয়োজনের দায়িত্ব পালন করেন ডা.আফরোজা আক্তার, সিআরও ডা. এস এম জিকরুল ইসলাম, ডা. মো. রফিকুল ইসলাম, ডা.রাহাত ইমাম, ডা.তাসলিমা মীম, ডা. অর্নব দে কাকন সহ রেসিডেন্সি কোর্সের  অন্যান্য চিকিৎসকবৃন্দ।

আয়োজনে সায়েন্টিফিক পার্টনার ছিলো ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।মিডিয়া পার্টনার ছিল মনের খবর।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here