শুধু ব্যাটে নয়, মানসিক সামর্থ্যতেও সেরা আসিফ

0
27
শুধু ব্যাটে নয়, মানসিক সামর্থ্যতেও সেরা আসিফ
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

 

আফফানিস্তান-পাকিস্তান ম্যাচ। সুপার ১২র এই ম্যাচে চোখ ছিল সবার। উত্তেজনায় ঠাসা ছিল ম্যাচটি। কি, বিশ্বাস হচ্ছে না! অবিশ্বাস্য হলেও সত্য এমনটাই ঘটেছে এশিয়ার এই দুই প্রতিবেশী দেশের ম্যাচে।

আফগানিস্তানের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে সংযতই ছিলো পাকিস্তান। শেষ ২ ওভারে প্রয়োজন ২৪ রান। দুই দেশের সমর্থকদের মধ্যেই তীব্র চাপ। এমনই এক কঠিন সমীকরণকে যেন ফু দিয়ে উড়িয়ে দিলেন পাকিস্তানী ব্যাটার আসিফ আলি। আফগান বোলার কারিম জানাতের এক ওভারেই ৪ ছক্কা হাকিয়ে বসেন তিনি। মানসিক চাপ ও দর্শক উত্তেজনাকে ছাপিয়ে হয়ে উঠেন ম্যাচের নায়ক। কে বলবে কিছুদিন আগেই ক্যান্সারের সাথে যুদ্ধ করে হারিয়েছেন তার প্রিয় কন্যাকে। কন্যা বিয়োগের শোককে ছাপিয়ে গেছে তার মানসিক শক্তি।

 

অন্যদিকে ম্যাচ হেরে গেলেও ভয়-ডরবিহীন ও আগ্রাসী ক্রিকেট খেলে মানসিক সামর্থ্যের পরিচয় দিয়েছে আফগানিস্তানও। বলা যেতে পারে বিশ্বকাপের এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে উপভোগ্য ম্যাচ ছিলো এটি।

 

মানসিক চাপ এড়িয়ে দুর্দান্ত প্রতাপে আসিফ আলি পাকিস্তানের নায়ক এখন। অনেকেই তার ব্যাটিং দেখে শহীদ আফ্রিদির সাথে তাকে তুলনা করছেন। জয়ের মুল অস্ত্র মানসিক চাপ এড়িয়ে খেলা তা প্রমাণ করেছে এই দুই দল।

শরীফুল সাগর

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে  

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here