বাংলাদেশ দলের প্রয়োজন অদম্য মনোবল আর মানসিকতা

0
31
বাংলাদেশ দলের প্রয়োজন অদম্য মনোবল আর মানসিকতা

আসন্ন বাংলাদেশ-পাকিস্তান টি-টুয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক প্যানেল। বিশ্বকাপে সবচেয়ে ব্যর্থ দলের তকমা গায়ে লাগিয়ে বাংলাদেশ এবার প্রস্তুত পাকিস্তানের সাথে ২২ গজের লড়াইয়ে নামতে।

বিশ্বকাপে আসিফ আলী ও রিজওয়ানের মনোবলের সাক্ষমতা কতটুকু তা ভালোই টের পেয়েছে বিশ্ববাসী। সমর্থকদেরও ভালোবাসা কুড়িয়েছে প্রচুর। তাই ফুড়ফুড়ে মেজাজেই আছে পাকিস্তান।

মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক রেখে ১৬ সদস্যের দল ঘোষণা হয়েছে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে দল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার।

বিশ্বকাপে শোচনীয়ভাবে ব্যর্থ দল থেকে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাইফুদ্দিন ও রুবেল হোসেনও নেই এই স্কোয়াডে। উন্নত চিকিৎসাসহ বিভিন্ন কারণে বিশ্রামে আছেন তারা।

বিশ্বকাপের দল থেকে স্কোয়াডে টিকেছেন নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদি, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। দলে ফিরেছেন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত।

আনন্দের ব্যাপার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

এতো কিছুর পরও দুশ্চিন্তার ভাজ বিসিবির কপালে। বিশ্বকাপের নখরবিহীন টাইগার স্কোয়াড কি পারবে ম্যাজিক্যাল কামব্যাক করতে, তাই এখন দেখার বিষয়! তবে আলাদা করে ভাবতে হচ্ছে, লিটন-সৌম্যকে নিয়ে। সম্প্রতি বিশ্বকাপে মনোবল তলানিতে গিয়ে ঠেকেছে তাদের। নিজেদের সাথে যুদ্ধ করতে কতটা প্রস্তুত তারা! মানসিকভাবে দৃঢ় হতে পারবেন কিনা, তা হয়ত সময় বলে দিবে।

বাংলার টাইগার খ্যাত ক্রিকেট দলকে উজ্জীবিত করতে প্রয়োজন অদম্য মনোবল আর মানসিকতা। ১৮ কোটি জনগণ অপেক্ষায়, বাংলার বাঘের থাবা দেখতে।

লিটন-সৌম্যদের জন্য অবশ্য আশার সবুজ সংকেত দিয়েছেন নির্বাচক দল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘সামনে বাংলাদেশ প্রিমিয়ার লীগ পারফর্ম করলে যারা বাইরে আছেন তারা আবার দলে ফিরতে পারবে।’

শরীফুল সাগর/মনের খবর

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here