কখন একসাথে চলার চিন্তা করা উচিত?

0
26
আমরা সাধারণত একা থেকে অভ্যস্ত সেখানে দুইজন মানুষ একসাথে থাকার চিন্তা করাটা কিন্তু সাহসী পদক্ষেপ। ছবিঃ মিডিয়াম
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

আপনি এবং আপনার সঙ্গী যদি কিছু সময়ের জন্য একে অপরকে দেখেন এবং সবকিছু ভালোভাবে চলতে থাকে, তাহলে একসাথে থাকার চিন্তা আপনার মনকে ভাবাতে শুরু করবে।

যাইহোক, একসাথে বসবাস করা একটি বেশ বড় পদক্ষেপ। দেখা যায় আমরা সাধারণত একা থেকে অভ্যস্ত সেখানে দুইজন মানুষ একসাথে থাকার চিন্তা করাটা কিন্তু সাহসী পদক্ষেপ।

এই ব্যাপারগুলো হলে বুঝবেন আপনি সঙ্গীর সাথে থাকতে পারবেনঃ

 

 ১- আপনি একসাথে চলতে প্রস্তুত

কিছু ব্যাপার আছে যা আপনার মনকে স্বাভাবিকভাবেই সঙ্গীর সাথে একসাথে চলার ব্যাপারে উৎসাহিত করবে। এই সময়ই বলবে আপনি প্রস্তুত কি না একসাথে থাকার জন্য।

 

২- আপনি মূলত ইতিমধ্যে একসাথে বসবাস করছেন

আপনি যদি মনে করেন যে আপনি আপনার সঙ্গীর সাথে অনেকদিন যাবত একসাথে চলাফেরা করছেন। নিজেদের সুখ-দূঃখে সবকিছু শেয়ার করেন। এতেই হয়তো ভাবছেন আপনাদের একসাথে থাকা উচিত। নতুন শুরুর অপেক্ষায় আছেন।

 

৩- আপনার প্রতিশ্রুতি ধরে রাখতে অঙ্গীকারবদ্ধ

আরেকটি চিহ্ন হল যে আপনি আপনার সঙ্গীর প্রতি আরও বেশি অঙ্গীকার করতে চান।  অঙ্গীকারবদ্ধ থাকলে জীবনে অনেক কিছু সহজ হয়ে যায়। সংগীরা সবসময়ই সঙ্গীর কাছ থেকে অঙ্গীকারবদ্ধ থাকতে চান। ভরসা চান।

 

৪- দু’জন একই পথে আছেন

আপনার সঙ্গীর সাথে আপনার চলাফেরা এবং ভবিষ্যতের একটি সমঝোতা থাকা অপরিহার্য তাই আপনি প্রত্যেকে যা চান তার জন্য বিভিন্ন প্রত্যাশা এবং সময়সীমার কারণে পৃথক হওয়ার পরিবর্তে একই পথে একসাথে চলতে পারেন।

 

 ৫- আর্থিক বিষয়ে আলোচনা

একজন সঙ্গীর সাথে চলাফেরা করা রুমমেটের সাথে থাকার চেয়ে আলাদা কারণ সম্পর্কের আর্থিক কাঠামো ততটা স্পষ্ট এবং সংক্ষিপ্ত নয়। আরও অনেক ধূসর ব্যাপার রয়েছে, যার জন্য আর্থিক বিষয়ে পুঙ্খানুপুঙ্খ কথোপকথন প্রয়োজন।

আপনার সঙ্গীর সাথে আপনার আর্থিক অবস্থার স্থিতিশীলতা অনুভব করা, অর্থ সম্পর্কে খোলাখুলি আলোচনা করা এবং আর্থিক পরিকল্পনা একসাথে নেভিগেট করা ইঙ্গিত দেয় যে আপনি কেবল একসাথে চলাফেরা করার জন্য প্রস্তুত নন বরং আপনি দম্পতিদের প্রাথমিক পর্যায়ে যেসব কষ্টের সাথে লড়াই করতে হয় তা পরিচালনা করার জন্য প্রস্তুত ।

 

৬- সমস্যা সমাধানে এক সাথে কাজ করা

জীবনের যে কোন ধরণের সমস্যার সমাধান করতে হলে একে অপরকে সাথে নিয়ে চলতে হবে। যখন একজন অপরজনের সমস্যা সমাধানে এগিয়ে আসবেন তাদের মধ্যে সম্পর্কগুলো আরও সুন্দর হবে।

দম্পতিদের একসাথে চলা উচিত যখন তারা মনে করে যে এই পদক্ষেপটি একে অপরের প্রতি আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার প্রতীক এবং এই বোঝাও ধরে রাখা যে আপনি প্রতিটি পৃথক পৃথক মানুষ যিনি একে অপরের থেকে স্বাধীনতা বজায় রাখতে পারেন।

উদাহরণস্বরূপ, যারা সম্পর্কের মধ্যে বিশ্বাসের সমস্যাগুলি সমাধান করার জন্য একসাথে চলাফেরা করে তারা এই সত্যের প্রতি নির্বোধ থাকে যে এই দ্বন্দ্বগুলি থাকবে এবং সমস্যাটি সমাধানের জন্য আরও অত্যাধুনিক পদ্ধতিতে রূপান্তরিত হবে। একসাথে বেশি সময় কাটানো সত্ত্বেও অংশীদাররা আরও গোপন বা প্রতারণাপূর্ণ হয়ে উঠবে।

 

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here