আমি রাতে ঘুমাতে পারি না

সমস্যা: আসসালামু আলাইকুম। আমি আবির আহমেদ। বাড়ি নোয়াখালী। আমার সমস্যা হলো আমি রাতে ঘুমাতে পারি না। ভয়ংকর স্বপ্ন দেখে কান্নাকাটি করি। আমার যখন ঘুম আসবে আসবে ভাব তখনই শরীটা ঝটকা মেরে ওঠে। কানের মধ্যে কে যেন ফু দিয়ে দৌড় দিয়ে পালিয়ে যায়। আমি ঘরে একা থাকি। খুব মারাত্মক আকষ্মিক ভয় পাই। ভয়ে বুকটা ধরফর ধরফর করে। সারাক্ষণ মৃত্যুভয় হয়। আমি বতর্মানে সৌদি আরব আছি। এখানে ডাক্তার দেখিয়েছিলাম। ডাক্তারের নির্দেশনা অনুযায়ী ওষুধ সেবন করছি। (Tab: Repose 100mg sertraline 1+0+0) (Tab: Rivotril 0.5mg clonazepam 0+0+1) (Tab: Frenia 2mg Risperidone 0+0+1) (cap: Seclo 40mg Omiprazole 1+0+0)। সাইকোথেরাপির ছয়টি সেশন নিয়েছি। বুকের ধরফর কমেছে। শরীরের ঝটকা মারা কমেছে। ভয় কমেনি। এখনো অনেক অনেক ভয় পাই। সামান্য শব্দে চমকে লাফিয়ে উঠি। আপনাদের পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। আল্লাহ আপনাদের মঙ্গল করুন।
পরামর্শ: ভাই আবির,আপনি ফোবিয়া (Phobia) নামক মানসিক অসুখে ভুগছেন। আপনি সঠিক নিয়মেই চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। ধৈর্য্য ধরে চিকিৎসা চালিয়ে যান এবং ভয়কে জয় করার চেষ্টা করুন। ধন্যবাদ।


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।
 
এমএসএ

Previous articleআমার লিঙ্গ একেবারে নিস্তেজ হয়ে গেছে
Next articleমাত্রাতিরিক্ত আত্মনিয়ন্ত্রণ সমস্যার কারণ

2 COMMENTS

  1. নমষ্কার স্যার। আমি রোহিত দাস , বাড়ি ধানবাদ ঝারখণ্ড রাজ্যে । আমার সমস্যা হলো আমি বিগত ২ মাস থেকে ভালো করে ঘুমোতে পারি না, খুব নার্ভাস লাগে । ঘুমাবার সময় চোখ বন্ধ করলেই ভয় ভয় লাগে । এই নার্ভাস এবং ভয় টা কি কারণে হচ্ছে কিছু বুঝতে পারি না । ভালো ঘুম হয় না বলে খুবই চিন্তা হয় ।
    এই বিষয়ে যদি কিছু পরামর্শ দেন তাহলে বড় খুশি হবো । ভগবান আপনাদের মঙ্গল করুন ।

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here