আমার লিঙ্গ একেবারে নিস্তেজ হয়ে গেছে

সমস্যা: আমার বয়স ২৯। আমি বিবাহিত। যদিও বউয়ের সাথে এখনো কন্টিনিও একসাথে থাকা হয় না। কারণ,তার পড়াশুনা এখনো শেষ হয়নি, আর আমি ঢাকায় থাকি। আমি খুব ছোট বেলা থেকেই হস্তমৈথুন করতাম। আমি চা-পান-সিগারেট কিছুই খাই না। হঠাৎ একদিন লক্ষ করি আমার লিঙ্গ একেবারে নিস্তেজ হয়ে গেছে। সেটা ২০০০ সালের কথা। এর পর থেকে টেনশন করে আমার স্বাস্থ্য খুব খারাপ হয়ে যায়। কিছুই বুঝে উঠতে পারছিলাম না, কোথায় যাবো আর কার কাছ থেকে পরামর্শ নিবো। এমন অবস্থায় কিছুদিন হামদর্দের ওষুধ খেয়েছিলাম। উপকার কিছুটা পেয়েছিলাম তবে কন্টিনিও করিনি। কারণ, আমার কাছে মনে হয়েছে তারা অযাথাই হাজার-হাজার টাকার ওষুধ দেয়। যাই হোক, আপনাদের ওয়েবসাইট পড়ে কিছুটা আশার আলো দেখছি। এখন স্ত্রীর সাথে মিলনের সময় আমার লিঙ্গ নরম থাকে। আমার ধাতু খুবই পাতলা। বুক ধরফর করে, আর শরীরটা খুব দুর্বল লাগে। দয়া করে বলবেন, আমি কী করতে পারি ?
পরামর্শ: আপনার এই সমস্যাটিকে ধাত সিন্ড্রম বলে। এটি শারীরিক কোনো সমস্যা নয়,এটি একটি মানসিক সমস্যা। বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায়,যৌন বিষয়ক বিশেষ কিছু ভুল তথ্য ও চিন্তা,যৌন বিষয়ক স্বাভাবিক চিন্তার ওপর প্রভাব ফেলে। এসব চিন্তা নিয়ে মানুষ দুশ্চিন্তায় ও বিভ্রান্তিতে ভুগতে থাকে। ধীরে ধীরে দৈনন্দিন বিভিন্ন কাজেও সমস্যা হতে থাকে। খাওয়া-পড়া থেকে শুরু করে সব ক্ষেত্রেই সমস্যা হয়। যৌন ইচ্ছা বা স্বাভাবিক যৌন চিন্তাও তখন ব্যাহত হয়।
আপনাকে এ বিষয়ে পরামর্শ দিতে হলে,প্রথমেই জানতে হবে যৌন বিষয়ে আপনার নিজস্ব ধারনা কী? আপনি বিষয়গুলি নিয়ে কী ভাবছেন এবং কীভাবে ভাবছেন? আপনার লেখা থেকে এটাও স্পষ্ট যে,বর্তমানে আপনার মানসিক অন্য সমস্যাও যোগ হয়েছে। তাই আপনি দেরি না করে, ট্যাবলেট- নেক্সিটাল ৫ মিগ্রা, সকালে নাস্তার পর খাওয়া শুরু করতে পারেন। এটা ঘুম বা অন্য কোনো সমস্যা করবে না। তবে এটি আপনার প্রধান চিকিৎসা নয়। আপনি ঢাকায় থাকলে সরাসরি দেখা করতে পারেন। ওষুধ ঠিক করার পাশাপাশি আপনার চিন্তা-ভাবনা থেকেও আপনাকে মুক্ত করা জরুরি।
আপনাকে আর একটা বিষয়ে ধন্যবাদ দেওয়া দরকার,আপনার কোনো নেশা দ্রব্য নেওয়ার অভ্যাস নেই,এটি অবশ্যই ভালো। নেশা যে যৌন জীবনকেও সমস্যাগ্রস্ত করে তোলে তাতে সন্দেহ নেই। ‘হস্তমৈথুন বা ধাতু পাতলা’ বিষয়গুলো নিয়ে সামনাসামনি কথা বলাই ভালো। তবে,অবশ্যই আপনার সমস্যা সমাধান যোগ্য। আপনাকে ধন্যবাদ।


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।
 
এমএসএ

Previous articleশিশুদের ডিজিটাল ডিভাইস ব্যবহার ও কুফল
Next articleআমি রাতে ঘুমাতে পারি না
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here