আবাসিক মানসিক চিকিৎসা কেন্দ্র কেন প্রয়োজন?

0
4
মানসিক স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘শুদ্ধ ঘর শুদ্ধ আলো’ এর এবারের বিষয় ‘আবাসিক মানসিক চিকিৎসা কেন্দ্র কেন প্রয়োজন?'
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

নিরাময় (একটি অত্যাধুনিক মানসিক রোগ ও মাদকাসক্তি চিকিৎসা হাসপাতাল) নিবেদিত মানসিক স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘শুদ্ধ ঘর শুদ্ধ আলো’ এর এবারের বিষয় ‘আবাসিক মানসিক চিকিৎসা কেন্দ্র কেন প্রয়োজন?’। ২১ নভেম্বর, রবিবার রাত ৮ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ ডা. মো. জুরদি আদম, নিরাময়ের ক্লিনিক্যাল সাইকোলজিষ্ট মো. মেসবাহুল ইসলাম এবং মেডিকেল অফিসার ডা. নাফিউল ইকবাল প্রয়াস। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন খাদিজা ইসলাম শুভ।

ক্লিনিকে মানসিক স্বাস্থ্য চিকিৎসা এবং এর প্রয়োজনীয়তা নিয়ে আলোচকরা জানাবেন নতুন সব তথ্য। বাংলাদেশে মানসিক রোগ চিকিৎসায় নেই পর্যাপ্ত ব্যবস্থা। রয়েছে চিকিৎসক সংকটও। মনোরোগ বিশেষজ্ঞদের অভাব আছে হাসপাতালগুলোতে। শিক্ষাপ্রতিষ্ঠানে মনোরোগ দেখার জন্য আলাদা কোন ব্যবস্থাই নেই। বর্তমানে ১৭ কোটির মানুষের দেশে মানসিক রোগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন মাত্র ২৭০ জন। আর কাউন্সেলিংয়ের জন্য সাইকোলজিস্ট রয়েছেন ২৫০ জন। পর্যাপ্ত দক্ষ জনবল নেই। ঢাকা ও পাবনায় সরকারি বিশেষায়িত হাসপাতাল আছে দুটি। ঢাকায় সরকার অনুমোদিত বেসরকারি মানসিক হাসপাতাল ১৫টি। যার অনেকগুলোর বিরুদ্ধে অভিযোগ রয়েছে চিকিৎসা অবহেলার।

এমন অবস্থায় আবাসিক মানসিক চিকিৎসা কেন্দ্রর গুরুত্ব দিনকে দিন বেড়েই চলেছে।

তাই মানসিক সুস্থতা বিষয়ে যে কোন পরামর্শ পেতে মনের খবর টিভির সাথে সরাসরি অংশ গ্রহণ করতে পারেন আপনিও। সকল তথ্য ও সংবাদ পেতে চোখ রাখতে পারেন মনের খবর পোর্টাল এবং মনের খবর টিভিতে।

অনুষ্ঠানটি দেখতে https://www.facebook.com/monerkhabortv/live/ তে ভিজিট করুন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here