মানসিক ভারসাম্যহীন যুবকের সেবা করে পুরস্কার পেলেন কনস্টেবল দেলোয়ার

মানসিক ভারসাম্যহীন যুবকের সেবা করে পুরস্কার পেলেন কনস্টেবল দেলোয়ার

সম্প্রতি পায়ে ক্ষত হয়ে পচন ধরা এক মানসিক ভারসাম্যহীন যুবককে চিকিৎসা সেবা দিয়ে আলোচনায় আসেন ঈশ্বরদী উপজেলার আমবাগান পুলিশ ফাঁড়ির কনস্টেবল দেলোয়ার হোসেন। মানবিক এ দৃষ্টান্ত স্থাপন করে এবার জেলা পুলিশ কর্তৃক পুরস্কৃত হয়েছেন সেই কনস্টেবল।

রোববার (৫ জুন) মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভায় কনস্টেবল দেলোয়ার হোসেনের হাতে বিশেষ এ পুরস্কার তুলে দেন পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

পাবনা অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, কনস্টেবল দেলোয়ার হোসেন সেবামূলক যে কাজটি করেছেন তা অনেকের জন্য শিক্ষণীয়। এ পুরস্কার প্রাপ্তি তাকে যেমন উৎসাহ জোগাবে তেমনি অন্যদেরও সেবামূলক কাজে এগিয়ে আসার অনুপ্রেরণা দেবে।

এটাও পড়ুন…
পরিবারে কম সন্তান শিশুর মানসিক সমস্যা তৈরী করে : গবেষণা

এ বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে কনস্টেবল দেলোয়ার হোসেন বলেন, মাঝে মধ্যেই ভিক্ষুক, মানসিক প্রতিবন্ধীসহ অসহায় মানুষদের সেবা করার চেষ্টা করি। ১৯ মে মানসিক ভারসাম্যহীন এক যুবকের পায়ে পচন ধরা দেখে চিকিৎসক ডেকে তাকে সেবা দেওয়ার চেষ্টা করেছি। আমার অজান্তেই সাংবাদিকরা এ ঘটনার ছবি তুলে নেন। কিছুক্ষণ পর আমার সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চান। ওইদিন রাতে অনলাইন গণ্যমাধ্য জাগোনিউজ২৪.কম-এ বিষয়টি প্রকাশিত হলে সহকর্মীদের মাধ্যমে জানতে পারি। প্রতিবেদনটি পাবনা জেলা পুলিশের ফেসবুক পেজে শেয়ার করা হয়।

তিনি বলেন, বিশেষ পুরস্কার পাওয়ায় আমি অনুপ্রাণিত হয়েছি। ভবিষ্যতেও দুস্থ ও অসহায় মানুষদের সেবা করে যাবো। পুরস্কারপ্রাপ্তির জন্য জাগো নিউজকেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

গত ১৯ মে ঈশ্বরদী আমবাগান পুলিশ ফাঁড়ির মাঠের সামনে গাছের নিচে শুয়ে পায়ের ব্যথায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন এক যুবক। তার বাম পায়ের পাতায় পচন ধরেছিল। কিন্তু যুবকটির সেবায় কেউ এগিয়ে আসছিলেন না।

পাশ দিয়ে যাওয়ার সময় বিষয়টি খেয়াল করেন কনস্টেবল দেলোয়ার হোসেন। সঙ্গে সঙ্গে তিনি চিকিৎসক ডেকে এনে তার পা পরিষ্কার করে ব্যান্ডেজ করে দেন। পরে তিনি কিছু খাবারও কিনে দেন।

আরো পড়ুন…
ওসিডি হলে করণীয় কী? : (চতুর্থ ও শেষ পর্ব)
মানসিক স্বাস্থ্য স্বীকৃতি ও সেবা প্রসারে ডব্লিউএইচও’র ভূমিকা

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

/এসএস

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here