মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য অধ্যাপক ফারুকের মানসিক স্বাস্থ্যের বই

মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য অধ্যাপক ফারুকের মানসিক স্বাস্থ্যের বই

মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের জন্য ইংরেজি ভাষায় লিখিত জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলমের ‘সাইকিয়াট্রি ইন মেডিক্যাল কলেজ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট (এনআইএমএইচ) এর বিএপি কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়। বইটি প্রকাশ করেছে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইক্রিয়াটিস্টস’ -বিএপি।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সভাপতি ও এনআইমএইচ এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, অধ্যাপক ডা. গোলাম রব্বানী, মনোচিকিৎসক ও কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল, অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, বিএপির সহসভাপতি ব্রি.জে. (অব) অধ্যাপক ডা. আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, ব্রি.জে. অধ্যাপক ডা. কামরুল হাসান, বিএপির সাধারণ সম্পাদক ও এনআইএমএইচ এর সহযোগী অধ্যাপক, ডা. তারিকুল আলম প্রমুখ।

বইটির মূল্যায়ন করতে গিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী বলেন, অধ্যাপক ডা. ফারুক আলম বাংলাদেশের একজন প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ। মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য তিনি যে বই লিখেছেন তা খুবই চমকপ্রদ। মানসিক স্বাস্থ্য উন্নয়নে এই বই তরুণদের পথ দেখাবে। এর মাধ্যমে দেশের মানসিক স্বাস্থ্যসেবা আরো সমৃদ্ধ হবে।

এসময় এনআইএমএইচ এর সাবেক পরিচালক ও কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল বলেন, মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য মনোচিকিৎসা বিদ্যার ওপর ইংরেজিতে চমৎকার বই লিখেছেন অধ্যাপক ডা. মো. ফারুক আলম। বইটি শিক্ষার্থীদের জন্য বিশেষ উপকারী হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, এনআইএমএইচ এর সহযোগী অধ্যাপক, ডা. হেলাল উদ্দিন আহমেদ, ডা. মুনতাসির মারুফ, ডা. নিয়াজ মোহাম্মদ খান, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের প্রধান ডা. জিল্লুর রহমান খান, বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সুলতানা আলগীন প্রমুখ।

/এসএস/মনেরখবর/

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here