সিলেট পার্কভিউ মেডিকেল কলেজে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

1
59

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপনের অংশ হিসেবে সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের মনোরোগবিদ্যা বিভাগের উদ্যাগে বৈজ্ঞানিক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৭ অক্টোবর (বৃহষ্পতিবার) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য “মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ” ভিত্তিক সেমিনোরে পার্কভিউ মেডিকেল কলেজের  অধ্যাপক ডা.বিধান দেবনাথ এর সঞ্চালনায় এবং অধ্যক্ষ অধ্যাপক ডা. ওসুল আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. দীপেন্দ্র নারায়ন দাস।
বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এম সালাম। বিজ্ঞ আলোচক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনসিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েল, সহকারী অধ্যাপক ডা. কাওসার আহমদ এবং জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ এর মনোরোগবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ডা. সুস্মিতা রায়।
মূল প্রবন্ধ পাঠ শেষে বিজ্ঞ আলোচক ও অতিথিবৃন্দ এবারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের মূল প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা করেন।
বৈজ্ঞানিক সেমিনারে সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন স্তরের চিকিৎসক এবং সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের রেসিডেন্টগণ উপস্থিত ছিলেন।উ
ল্লেখ্য মানসিক রোগ সম্পর্কে জনসচেতনতা তৈরি ও মানসিক রোগে আক্রান্ত রোগীদের সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে।
তথ্য দিয়েছেন: ডাঃ মোঃ আব্দুল্লাহ ছায়ীদ, এমডি ফেইজ –বি রেসিডেন্ট, সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজ।
 

Previous articleপ্রসূতি মায়ের মানসিক সুস্থতায় পরিবারের ভূমিকা
Next articleওসিডি বা চিন্তাবাতিক ও বাধ্যতাধর্মী আচরণ

1 COMMENT

  1. হ্যালো
    আমি আপনার ওয়েবসাইটে বিনামূল্যে জন্য জিপিভিল ডাউনলোড করতে পারেন কোথায়?
    আপনার সমর্থন থেকে তথ্য পেয়েছিলাম. এক্সভিউ সত্যিই ক্যাপচা সমাধানের জন্য সেরা প্রোগ্রাম, কিন্তু আমি এটা এর সর্বশেষ সংস্করণ প্রয়োজন.
    ধন্যবাদ.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here