সিলেটের বিয়ানীবাজারে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস,২০১৭ উপলক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট সিলেট শাখা ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের যৌথ উদ্যোগে গত ১০ অক্টোবর সিলেট ওসমানী মেডিকেল কলেজে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়। কর্মস্থলে মানসিক স্বাস্থ্য এই প্রতিপাদ্য কে সামনে রেখে কর্মসূচীর মধ্যে ছিল র‍্যালি,বৈজ্ঞানিক সেমিনার ও আলোচনা সভা।ঐ সময় মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতার লক্ষ্যে অন্যান্য মেডিকেল কলেজ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিবস টি পালনের উদ্যোগ নেয়া হয়।এর ধারাবাহিকতায় ১৬অক্টোবর (সোমবার) তারিখে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভা ও বৈজ্ঞানিক সেমিনারের আয়োজিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সাইকিয়াট্রি বিভাগ, সিওমেক এর সহকারী অধ্যাপক ডা. মো. কাওছার আহমদ। উক্ত আলোচনা সভায় মূল বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের ফেইজ-বি রেসিডেন্ট ডা. মো. আব্দুল্লাহ ছায়ীদ। মূল বৈজ্ঞানিক প্রবন্ধ  পাঠ শেষ হওয়ার পর অতিথিবৃন্দ  এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা রাখেন এবং বক্তারা  বলেন সুস্থ সুন্দর কর্ম পরিবেশ কাজের উৎপাদন ক্ষমতা বৃদ্ধির জন্য অপরিহার্য।
এদিকে ১৭ অক্টোবর (মঙ্গলবার) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হতে যাচ্ছে । কর্মস্থলে মানসিক স্বাস্থ্য এই প্রতিপাদ্য কে সামনে রেখে কর্মসূচীর মধ্যে রয়েছে বৈজ্ঞানিক সেমিনার ও আলোচনা সভা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছা. শারমীন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মনোরোগবিদ্যা বিভাগ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েল। বৈজ্ঞানিক সেমিনার ও আলোচনা সভায় মুখ্য আলোচক হিসাবে আলোচনা রাখবেন মনোরোগবিদ্যা বিভাগ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের এমডি ফেইজ-বি রেসিডেন্ট ডা. মো. আব্দুল মতিন।
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

Previous articleআমি ইয়াবা নেশা থেকে দূরে সরে যেতে চাই
Next articleঅপ্রয়োজনে সিজারিয়ান সেকশন পরিহার করা উচিত: অধ্যাপক ডা. সায়েবা আক্তার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here