মানসিক স্বাস্থ্য নিয়ে চার্চের আয়োজন

দিন দিন বাড়ছে মানসিক রোগ। এ বিষয়ে প্রয়োজন সচেতনতা। মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে এগিয়ে এসেছে চার্চ।
জাতীয় চার্চ পরিষদ, বাংলাদেশের মহিলা বিভাগ ২০ এপ্রিল শুক্রবার ইস্কাটনে তাদের কার্যালয় এনসিসিবি কনফারেন্স রুমে ‘মানসিক স্বাস্থ্য ও আমাদের পরিচর্যা’ শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করে।
এ অনুষ্ঠানে মানসিক সমস্যার নানা দিক নিয়ে কথা বলেন ডাঃ মোঃ ওয়ালিউল হাসনাত সজীব।
মানসিক রোগের পরিচর্যা ও চিকিৎসা বিষয়ে বক্তব্য রাখেন ডাঃ সৃজনী আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা বিষয়ক সচিব ডেইজি রয়।
বক্তব্য শেষে বক্তারা দর্শকদের মানসিক স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
উপস্থিত দর্শকরাও নিজেদের ব্যক্তিজীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করেন, যা অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।
ডেইজি রয় জানান, জাতীয় চার্চ পরিষদ, বাংলাদেশ বিভিন্ন সময়ে নানা বিষয়ে কর্মীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে আসছে। বর্তমান সময়ে মানসিক সমস্যা অনেক বৃদ্ধি পেয়েছে কিন্তু সেই তুলনায় সচেতনতা অনেক কম। তাই এই সমস্যার ব্যাপকতা অনুধাবন করে কর্মীদের মাঝে সচেতনতা তৈরিতে চার্চ এ অনুষ্ঠানের আয়োজন করে।

Previous articleযে সব কারণে আলাপ খারাপ দিকে মোড় নেয়
Next articleবাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টসের ২৫তম বার্ষিক সাধারণ সভা

2 COMMENTS

  1. প্রতিবেদনটি পড়ে খুব ভাল লাগল । সাধুবাদ জানাই আপনাদের এই অক্লান্ত পরিশ্রম উদ্দোগকে। আমি একজন মানসিক স্বাস্থ্য কর্মী কলকাতাই বসবাস করি । একটি মানসিক হাসপাতালে যুক্ত আছি । আপনাদের সাথে কাজ করার সুযোগ পেলে খুশী হব । ধন্যবাদ । শুভ কামনা রইল ।

    • ধন্যবাদ! মনের খবরের সাথে কাজ করতে আগ্রহী হওয়ার জন্য। আপনি মনের খবরের সাথে একজন নিয়মিত কান্ট্রিবিউটর হিসাবে কাজ করতে পারেন অথবা লিখতে পারেন এবং আপনার লেখা আমাদের কাছে গ্রহণযোগ্য হলে আমরা অবশ্যই সেটা আমাদের ওয়েবসাইটে পাবলিশ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here