আমার হাত পায়ের তালু, মাথার তালু সব সময় জ্বালাপোড়া করে

সমস্যা:
আমার নাম হেনা আক্তার। বয়স ৩৫ বছর। আমি একটি প্রাইমারী স্কুলের টিচার। আমি গত ৪/৫ মাস যাবত কিছু শারীরিক সমস্যায় ভুগছি। আমার হাত-পায়ের তালু, মাথার তালু সব সময় জ্বালাপোড়া করে। মাঝে মাঝে পুরো শরীর জ্বালাপোড়া করে, মাথা গরম হয়ে যায়, বমি বমি ভাব হয়। এজন্য আমি কয়েকবার ডাক্তার দেখাই এবং ডাক্তারের পরামর্শে বিভিন্ন টেস্ট করাই। বেশ কিছুদিন আমি ঔষুধ খেয়েছি, কিন্তু উপকার পাইনি। তাই বর্তমানে ঔষুধ খাওয়া বন্ধ করে দিয়েছি। আমার এই শারীরিক অসুস্থতার কারণে আমি কোনো কাজ ঠিকমতো করতে পারছি না। আমাকে অনেকে পরামর্শ দিয়েছে মানসিক রোগের ডাক্তার দেখাতে। আসলেই কি আমার এই সমস্যাগুলো মানসিক কারণে হচ্ছে? মানসিক ডাক্তারের চিকিৎসা নিলে কি আমি সুস্থ হব। জানালে উপকৃত হব।
 
পরামর্শ:
হেনা, আপনার সমস্যাগুলো মানসিক সমস্যা। এই শারীরিক সমস্যাগুলো মানসিক ব্যাপার থেকে হতে পারে। আপনার মনের অবস্থা যদি খারাপ থাকে, অর্থাৎ ভালো লাগে না, শান্তি পান না, কাজে আগ্রহ কমে গিয়ে থাকে তবে আপনি মেজর ডিপ্রেসিভ ডিজঅর্ডার-এ ভুগছেন। আপনি কোনো মানসিক রোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন, আশা করি ভালো হয়ে যাবে।
পরামর্শ দিচ্ছেন,
ডা. মহসিন আলী শাহ্‌


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleআমার ছেলে কারো সাথে মিশতে চায় না
Next articleআমার ছেলে কোনো কাজ করতে গেলে শুনতে পায় কে যেন ওকে নিষেধ করছে

2 COMMENTS

  1. আমার মায়ের মাথা ঘুরায় , মাথা হঠাৎ করে ভারি ভারি লাগে অনেক ডাক্তার দেখিয়েছি ( নেরোলজি ডাক্তার ) ডাক্তার বলেছে মাথায় কোন সমস্যা নেই । ঔষধ দিয়েছ কোন লাভ হয়নি । presser এখন normal আছে । এখন আমার মা আমাকে বলে মাথার তালু গরম থাকে আর মাথা হঠাৎ করে ঘুরায় , খাটসহ ঘুরে , এর জন্য আমি কি করতে পারি , দয়াকরে আমাকে একটু জানান ,আমি আপনাদের কাছে উপকৃত হবো?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here