ডা. মামুনের গ্রেফতারের প্রতিবাদে রংপুরে সভা অনুষ্ঠিত

0
119
ডা. মামুনের গ্রেফতারের প্রতিবাদে রংপুরে সভা অনুষ্ঠিত
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিষ্ট্রার মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. আবদুল্লাহ আল মামুন এর গ্রেফতারের প্রতিবাদে রংপুরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছ।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি), রংপুর শাখার উদ্যোগে গতকাল (২১ নভেম্বর) প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বিএপি, রংপুর শাখার উদ্যোগে নিম্নোক্ত তিনটি সিদ্ধান্ত গৃহীত হয়-
১। মনোরোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল্লাহ আল মামুনের নিঃশর্ত মুক্তির দাবীতে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) কর্তৃক গৃহীত সিদ্ধান্তের প্রতি সমর্থন দিয়ে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত প্রাইভেট চেম্বার ও অনলাইন সেবা বন্ধ থাকবে।

২। বিএপি, রংপুর শাখা, রংপুর মেডিকেল কলেজ এবং অন্যান্য বেসরকারী মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের সাথে আলোচনা করবে এবং চিকিৎসকদের নিরাপত্তার ব্যাপারে একসাথে কাজ করতে উদ্বুদ্ধ করবে।

৩। বেসরকারী মালিকানাধীন প্রতিষ্ঠানে ভর্তি রোগী দেখার ব্যাপারে কেন্দ্রীয় বিএপি কর্তৃক একটি সুনির্দিষ্ট দিকনির্দেশনা/ রূপরেখা প্রনয়ণের অনুরোধ করা হবে।

রংপুরের রায়ান্স হোটেলের বলরুমে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বিএপি রংপুর শাখার সহ সভাপতি ডা. মোঃ রফিকুল ইসলাম।

রংপুর মেডিক্যাল কলেজ এর মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল মতিন এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় স্বাগত বক্তব্য রাখেন বিএপি রংপুর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. জোতির্ময় রায়।

সভায় প্রাইম মেডিকেল কলেজের মনোরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. খন্দকার আনজুমানারা বেগম, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. আল ফাতার আল আদিলুজ্জামান, ডা. সুজয় সাহা, ডা. নাফিজা জামান, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট সিরাজুম মনিরা, সাবিনা ইয়াসমিন এবং মোঃ শরিফুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সকলে ডা. আব্দুল্লাহ আল মামুনের নিঃশর্ত মুক্তির দাবীতে এবং কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে বক্তব্য রাখেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

Previous articleনেকরোফিলিয়া: মৃতদেহের সাথে যৌন সঙ্গমের ভয়াবহ এক মানসিক ব্যাধি
Next articleছয় মাসের মধ্যে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম: অক্সফোর্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here