একা থাকতে ভয় পাই

সমস্যা: আমার নাম আতিকুর রহমান। বয়স ৪০। আমার  কোনো কিছু ভালো লাগে না। সব সময় অস্থির লাগে। আমি প্রায় ১৫ বছর আগে রাতে রাস্তায় মৃত মানুষ দেখে ভয় পেয়েছিলাম। এখন যখন একা থাকি, মনে হয়, ওই মৃতমানুষটা  আমার পাশে আছে। আমি একা থাকতে ভয় পাই। ঘুম হয় না বললেই চলে। অনেক দিন ধরে rivortil.5 খাচ্ছি। ওষুধ বাদ দিলে খুব খারাপ লাগে। মাথা সব সময় ভার হয়ে থাকে। কোনো কিছু মনে রাখতে পারি না। সব সময় কোনো না কোনো চিন্তা করতেই থাকি। যেটুকু ঘুম হয় স্বপ্ন দেখতে থাকি। মনে হয় যেন ঘুমই হয় নাই। এই মুহূর্তে ডাক্তারের কাছে যেতে একটু সমস্যা আছে। তাই যদি কিছু ওষুধের নাম বলতেন খুব উপকৃত হতাম। বর্তমানে আমি খুব কষ্টে আছি।
পরামর্শ: আপনার রোগের বিবরণ পড়ে মনে হচ্ছে আপনি ডিপ্রেসিভ ইলনেস (Depressive Illness) রোগে ভুগছেন। আপনি প্রতি রাতে Rivotril 0.5 mg খাচ্ছেন বলে জানিয়েছেন। ওই ওষুধের সঙ্গে Tab Mirtaz 15mg খাবেন সাত দিন। সাত দিন পর প্রয়োজনে প্রতিদিন রাতে Mirtaz 30mg খেতে পারেন। আপনার অসুবিধা কমে গেলে ধীরে ধীরে ওষুধ বন্ধ করা যেতে পারে। ধন্যবাদ।


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।
এসএন/এমএসএ

Previous articleমনের খবরের প্রতিষ্ঠা বার্ষিকীতে গোলটেবিল বৈঠক
Next articleশিশুদের জন্য স্কুল হোক দ্বিতীয় বাড়ি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here