অধ্যাপক ডা. আব্দুস সোবহানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
91
অধ্যাপক ডা. আব্দুস সোবহানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল - ছবি: মনের খবর

প্রয়াত মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আব্দুস সোবহানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১০ জানুয়ারি) সকাল ১১ টায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর উদ্যোগে রাজধানীর জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রখ্যাত সাইকিয়াট্রিস্টরা অংশগ্রহণ করেন। উক্ত সভায় উপস্থিতজনরা তাঁর বর্ণিল কর্মময় ও ব্যক্তিগত জীবন স্মৃতিচারণ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

শোকসভায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. হেদায়েতুল ইসলাম, অধ্যাপক ডা. মোহিত কামাল, অধ্যাপক ডা. মো. শাহ আলম, অধ্যাপক ডা. আনোয়ারা সৈয়দ হক, অধ্যাপক ডা. গোলাম রব্বানী, অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. অভ্র দাস ভৌমিক, অধ্যাপক ডা. এম এ হামিদ, অধ্যাপক ডা. সৈয়দ মাহফুজুল হক-সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলামের সভাপতিত্বে উক্ত শোকসভা ও দোয়া মাহফিলে সঞ্চালনার দায়িত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব।

কর্মজীবনে অধ্যাপক ডা. আব্দুস সোবহান ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টসের প্রাক্তন সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক।

অধ্যাপক ডা. আব্দুস সোবহান ১৯৪৯ সালে সিরাজগঞ্জের কুড়ালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ২০১০ সালে সরকারি চাকুরি থেকে অবসরগ্রহণ করেন এই কৃতি মনোরোগ বিশেষজ্ঞ।

Previous articleবিএসএমএমইউয়ে অধ্যাপক ডা. আব্দুস সোবহানের দ্বিতীয় জানাজা সম্পন্ন
Next articleমনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাসের মৃত্যু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here