বিএসএমএমইউয়ে অধ্যাপক ডা. আব্দুস সোবহানের দ্বিতীয় জানাজা সম্পন্ন

0
77
প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ ডা. আব্দুস সোবহানের নামাজে জানাজা সম্পন্ন - ছবি : মনের খবর

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর প্রাক্তন সভাপতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মনোরোগবিদ্যা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডা. আব্দুস সোবহানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল ১১ টায় বিএসএমএমইউ এর মসজিদ প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, কর্মকর্তা অংশ নেন।

জানাজায় ইমামতি করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল আহাদ।

মরহুমের তৃতীয় জানাজা ঢাকার বনানী কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে আজ শনিবার বাদ জোহর অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাঁকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে ‘গার্ড অব অনার’ প্রদান করা হবে।

প্রখ্যাত এই মনোরোগ বিশেষজ্ঞের স্মরণে আগামী বুধবার (১০ জানুয়ারি) জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট প্রাঙ্গনে সকাল ১১ টায় শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মৃত্যুবরণ করেন। লাং এবং কিডনি ফেইলিওর হয়ে ভেন্টিলেটরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর প্রথম জানাজা গ্রামের বাড়ি সিরাজগঞ্জে গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ডা. আব্দুস সোবহান ১৯৪৯ সালে সিরাজগঞ্জের কেন্দুয়ায় জন্মগ্রহণ করেন। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন দেশের এই বরেণ্য মনোচিকিৎসক।

Previous articleমনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আব্দুস সোবহানের মৃত্যু
Next articleঅধ্যাপক ডা. আব্দুস সোবহানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here