সোশাল ফোবিয়া নিয়ে সেমিনার অনুষ্ঠিত

সোশাল ফোবিয়া নিয়ে সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বাপ) এর আয়োজনে ২৮ ফেব্রুয়ারি, সকাল ৯ টায় অনুষ্ঠিত হয়েছে ‘সোশাল ফোবিয়া: এ ব্রিফ ওভারভিউ’ শীর্ষক একটি সেমিনার। রাজধানীর স্কয়ার হাসপাতালের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মনোরোগ ও মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস-এর একটি ধারাবাহিক স্বাস্থ্য শিক্ষা (CME) কার্যক্রমের অংশ হিসেবে এই সেমিনারের আয়োজন।
`সোশাল ফোবিয়া: এ ব্রিফ ওভারভিউ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. পঞ্চানন আচার্য।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টসের সভাপতি প্রফেসর ডা. ওয়াজিউল আলম চৌধুরী। এসোসিয়েসনের  জেনারেল সেক্রেটারি প্রফেসর ডা. মোহিত কামাল, সদস্য প্রফেসর মহাদেব চন্দ্র মণ্ডল, প্রফেসর সাহিদা চৌধুরী এবং সাইন্টিফিক সেক্রেটারি ডা. মেখলা সরকার আলোচনায় অংশ নেন। স্কয়ার হাসপাতালের বিভিন্ন স্পেশালিটির কনসালটেন্টস এবং চিকিৎসকসহ প্রায় ২০০ জন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস-এর সায়েন্টিফিক সেক্রেটারি ডা. মেখলা সরকার বলেন, ‘‘মনোরোগ ও মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বৃদ্ধি, অন্যান্য স্পেশালিটির সাথে যোগাযোগ বৃদ্ধি এবং এ বিষয়ক চিকিৎসকদের মধ্যে ভুল ধারণা ও কুসংস্কার কমানোর লক্ষ্যে এটি বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস-এর (CME) বা ধারাবাহিক স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম।’’ কিছুদিন আগে এরই অংশ হিসেবে ড্রাগ এডিকশন নিয়ে রাজশাহী মেডিকেলে (CME) অনুষ্ঠিত হয়েছে এবং বারডেম হাসপাতালে ইন্টারনেট আসক্তি বিষয়ে একটি (CME) অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান । ১৯ মার্চ সকাল ১১.০০টায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের কনফারেন্স হলে ‘ওসিডি’ বিষয়ে বাংলাদেশে এসোসিয়েশন অব সাইকিয়াট্রিষ্টস এর সাইন্টিফিক কমিটির আয়োজনে আরো একটি (CME) অনুষ্ঠিত হবে।’’
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here