সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের কমিটিতে বাংলাদেশের খ্যাতনামা ৮ জন মনোরোগ বিশেষজ্ঞ

0
273

সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের (এসপিএফ) ২০২১-২০২৩ কমিটিতে বিভিন্ন পদে বাংলাদেশের ৮ জন খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ মনোনয়ন লাভ করেছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৫ থেকে ১৮ ডিসেম্বর ৪ দিনব্যাপী সার্ক আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন ভারতের কোলকাতা শহরে অনুষ্ঠিত হয়। দ্বাদশতম এই সভায় বিএপি’র সভাপতি অধ্যাপক ডা. মো. ওয়াজিউল আলম চৌধুরী ও দেশের ২জন স্বনামধন্য মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক এএইচএম মোস্তাফিজুর রহমান ও অধ্যাপক মামুন হোসাইন অংশগ্রহণ করেন।

সম্মেলনের পরে সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের ২০২১-২০২৩ সালের জন্য নতুন কমিটি গঠন করা হয়। নতুন এই কমিটির প্রেসিডেন্ট মনোনিত হন ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির সাবেক সভাপতি ভারতের ডা. গৌতম ঘোষ ও সেক্রেটারী জেনারেল মনোনিত হন পাকিস্তানের বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ডা. ইমতিয়াজ ডোগার।

সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের ২০২১-২০২৩ কমিটিতে বাংলাদেশ থেকে ইসি মেম্বার পদে মনোনয়ন পেয়েছেন অধ্যাপক ডা. মো. গোলাম রাব্বানী ও ডা. মোহাম্মদ তারিকুল আলম, ট্রেজারার পদে অধ্যাপক ডা. মো. ওয়াজিউল আলম চৌধুরী, ইথিক্স সাব কমিটির চেয়ারপার্সন পদে অধ্যাপক ব্রিগে. জেনারেল (অবঃ) ডা. আজিজুল ইসলাম, ক্রিয়েটিভিটি এন্ড মেন্টাল হেলথ সাব কমিটির কনভেনর পদে অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব, চাইল্ড এন্ড এডোলেসেন্ট সাব কমিটির চেয়ারপার্সন পদে ডা. হেলাল উদ্দীন আহমেদ, ওমেন্স এন্ড মেন্টাল হেলথ সাব কমিটির কনভেনর পদে ডা. মেখলা সরকার, জেরিয়েট্রিক সাব কমিটির কনভেনর পদে ডা. আর কে এস রয়েল মনোনিত হয়েছেন।

করোনায় স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here