সামান্য উত্তেজনাতে লিঙ্গতে কামরস আসে

0
131
আবদার করে না পাওয়া পর্যন্ত সে শান্ত হয় না

সমস্যাঃ আমার বয়স ২১, উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি, ওজন ৬৫ কেজি, আমি অনেক দিন থেকে একটা কাজ করে আসছি সেটা হলো আমার দুই পায়ের থোড়ার মাঝে লিঙ্গ দিয়ে কল্পনা করে বীর্যপাত করতাম। এটা আমি দিনে ৩ থেকে ৪ বারও করেছি, এটা করা শুরু করেছি ছোটোবেলা থেকে, এর ফলে এখন আমার সামান্য উত্তেজনাতে লিঙ্গতে কামরস আসে এবং লিঙ্গ নিস্তেজ হয়ে যায়, ওটা বের হওয়ার পর আর আমার লিঙ্গ দাঁড়ায় না। আমি মেয়েদের সাথে যৌনমিলন করতে পারি না, কারণ মেয়েদের যোনির সামনে লিঙ্গ নিয়ে গেলেও আমার লিঙ্গ শক্ত হয় না এবং যোনির ভেতরে ঢুকাতে পারি না। লিঙ্গ নরম হয়ে থাকে। অনেক চেষ্টা করেও শক্ত হয় না। এর কারণ কী এবং সমাধান কী দয়া করে জানাবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক।

 

পরামর্শঃ যৌন কাজটির কিছু বিষয়, নিয়ম-শৃঙ্খলা, বিধি-নিষেধ সব সমাজে সব জায়গায় সব ধর্মেই আছে। এর বাইরে কিছু করতে গেলে মনের অজান্তেই মনের ভেতর কিছু দুশ্চিন্তা ও শঙ্কা তৈরি হয়, যা মনে বিভিন্নভাবে প্রভাব ফেলে। দিনের বিভিন্ন কাজেও সেসব তখন সমস্যা করে। তোমার প্রথম অংশে যা বলেছ সেটি তোমার শরীর বা যৌনস্বাস্থ্যের জন্য সরাসরি ক্ষতিকর না। তবে মনের ভেতর যে অনুশোচনা তৈরি করেছে সেটাই সমস্যা। যতবারই করে থাকো তাতে কোনো সমস্যা নেই। তোমার কথা থেকে বোঝা যাচ্ছে তুমি বিবাহিত নও। এই অবস্থায় যা করতে গেলে সেটাও তোমার মনে একধরনের অপরাধবোধ তৈরি করে বা চাপ তৈরি করে। চাপ থেকে কেউ স্বাভাবিক কাজটিও স্বাভাবিকভাবে করতে পারে না। যৌনকর্ম মানসিক অবস্থা দ্বারা নিয়ন্ত্রিত হয়। সুতরাং অস্বাভাবিক বা অনৈতিক যৌনকর্ম করার সময় তোমার মন সঠিকভাবে নিয়ন্ত্রণে নাও থাকতে পারে। ভালো হয়, আপাতত তুমি কোনো একজন মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে সরাসরি দেখা করে কথা বলো। আমার ধারণা তোমার এটা বড়ো কোনো সমস্যা না।

 

পরামর্শ দিয়েছেন

অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

অধ্যাপক ও বিভাগীয় প্রধান

মনোরোগবিদ্যা বিভাগ,

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

 

প্রশ্ন-উত্তর পর্বে দেয়া উত্তরগুলো কেবলমাত্র প্রাথমিক দিকনির্দেশনা। সঠিক ও পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য চিকিৎসকের সাথে সরাসরি দেখা করে চিকিৎসা নিতে হবে।

সূত্রঃ মনের খবর মাসিক ম্যাগাজিন, ৪র্থ বর্ষ, ৫ম সংখ্যায় প্রকাশিত।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here