রংপুরে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর কমিটি গঠনে সভা অনুষ্ঠিত

0
30
রংপুরে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এর কমিটি গঠনে সভা অনুষ্ঠিত
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

বাংলাদেশের মানসিক রোগ বিশেষজ্ঞদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর আরও একটি শাখা কমিটি গঠনের লক্ষ্যে রংপুরে সভা অনুষ্ঠিত হয়েছে।

তবে বেশ কিছু সাংগঠনিক বাধ্যবাধকতা থাকায় এ দিন কমিটি গঠন করা সম্ভব হয়নি। এ বিষয়ে ঢাকায় কেন্দ্রীয় কমিটি তাদের সভার পর সিদ্ধান্ত জানাবেন।

প্রসঙ্গত, কেন্দ্রীয় কমিটি ছাড়াও এর আগে বিএপি এর সিলেট এবং বগুড়ায় শাখা কমিটি গঠিত হয়েছে।

রংপুরের হোটেল গ্রান্ড প্যালেস রবিবার (৩১ অক্টোবর) এ সংক্রান্ত সভার পাশাপাশি সায়েন্টিফিক সেমিনারও অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএপি এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ইউএস বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএপি এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উপ পরিচালক ডা. মোহাম্মদ তারিকুল আলম।

চেয়ারপারসন হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের নদার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের মানসিক রোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. আলতাফ হোসেন সরকার।

সেমিনারে প্যানেল এক্সপার্ট হিসেবে ছিলেন রংপুর মেডিকেল কলেজের মানসিক রোগ বিভাগের প্রাক্তন প্রধান অধ্যাপক ডা. এমএ মোনেম,  অধ্যাপক ডা. জোতির্ময় রায় ,  ডা. মো. রফিকুল ইসলাম, প্রাইম মেডিকেল কলেজ ও হাসপাতাল এর মানসিক রোগ বিভাগের প্রধান ডা. আনজুমান আরা শীলা এবং দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. জলধি নাথ রায়।

রংপুর মেডিকেল কলেজের মানসিক রোগ বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান ডা. আব্দুল মতিন এর পরিচালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন একই বিভাগের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. কৃষ্ণ রায়।

সেমিনারে সায়েন্টিফিক পার্টনার হিসেবে ছিলেন ইউনিমেড ও ইউনিহেলথ ফার্মাসিউটিক্যাল।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here