যৌন মিলনের আগে যা করা ঠিক নয়

0
169
যৌন মিলনের আগে যা করা ঠিক নয়
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

যৌন মিলন মানুষকে শারীরিক ও মানসিক ভাবে সুস্থ রাখে। সে কারণে যৌন স্বাস্থ্য সম্পর্কে সঠিক ধারণা থাকা প্রয়োজন। যৌন মিলনের আগে যে কাজ করা উচিত নয়, সেগুলো নিয়ে আলোচনা হচ্ছে।

যৌন মিলনের আগে কিছু ছোট ছোট বিষয় নজর না রাখলে সব আনন্দ নষ্ট হতে পারে। তাই কিছু বিষয়ের দিকে আগে নজর রাখা উচিত। দেখে নিন যৌন মিলনের আগে কি কি একেবারেই করা ঠিক নয়।

অ্যান্টি অ্যালার্জি ওষুধ

অ্যালার্জি দূর করতে অ্যান্টিহিস্টামিন ওষুধ গ্রহণ করতে হয়। যেমন সর্দি হলে তা বন্ধ করার জন্য। কিন্তু এই ওষুধ গ্রহণ করলে যোনী শুষ্ক হয়ে যায়। সে কারণে যৌন মিলনের আগে তা গ্রহণ করা উচিত নয়।

প্রস্রাব করা

যৌন মিলনের পর প্রস্রাব করলে ব্যাকটিরিয়া প্রস্রাবের সঙ্গে বেরিয়ে যায়। কিন্তু যদি আগে করেন, তাহলে নারীদের ইউরিনারি ট্র্যাক ইনফেকশন বা মূত্রনালীতে সংক্রমণ হতে পারে। এমনটাই জানিয়েছেন ইউরোলজিস্টরা।

মাদকদ্রব্য গ্রহণ

কিছু কিছু মাদকদ্রব্য আছে যেগুলো কাম উদ্দীপনা বাড়িয়ে দেয় কিন্তু যৌন মিলনের আগে মাত্রাতিরিক্ত মাদক গ্রহণ করলে পুরুষদের জন্য তা মোটেও ভালো কিছু নয়। তাই এড়িয়ে চলাই ভালো।

ছোট না বড় কন্ডম

যৌন নিরাপত্তা খুব জরুরি। কিন্তু কি ধরনের কন্ডম ব্যবহার করবেন সেটাও জানা উচিত। ভুল সাইজের কন্ডম আপনার বিপদ ডেকে আনতে পারে। আনন্দ পুরোপুরি মাটি করে দিতে পারে।

যৌনাঙ্গের আশপাশে শেভিং

বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, যৌন মিলনের আগে গোপনাঙ্গ শেভ করা উচিত হয়। এ থেকে ব্যাকটিরিয়ার সংক্রমণ সহজে ছড়িয়ে পড়তে পারে। তাই এ থেকে সাবধান।

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here