নানা আয়োজনে বাংলাদেশ সাইকিয়াট্রিক কেয়ারে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

0
52
নানা আয়োজনে বাংলাদেশ সাইকিয়াট্রিক কেয়ারে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

“অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য” প্রতিপাদ্যে গত ১০ অক্টোবর পালিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশে সরকারি, বেসরকারি পর্যায়ে আয়োজন করা হয়েছে বিভিন্ন কর্মসূচি। তারই অংশ হিসেবে এবার নানা আয়োজনে ৩০তম এই দিবসটি পালন করেছে মানসিক স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বাংলাদেশ সাইকিয়াট্রিক কেয়ার লিমিটেড।

বুধবার (২০ অক্টোবর) রাজধানীর সীমান্ত স্কয়ারে প্রতিষ্ঠানটির কার্যএসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচির মধ্যে ছিল- `Case Based Learning Exercise in Psychiatry’ বইয়ের প্রকাশোত্তর শুভেচ্ছা, সদ্য উর্ত্তীণ মনোরোগ বিশেষজ্ঞদের সংবর্ধনা, সাইকিয়াট্রি ট্রেইনি ও রেসিডেন্ট চিকিৎসদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।

আরও পড়ুন:`Case Based Learning Exercise in Psychiatry’ বইটি বাংলাদেশের মানসিক রোগ চিকিৎসায় মাইলফলক

পুরো আয়োজনটি প্রবীণ ও নবীন মনোরোগ বিশেষজ্ঞদের মিলনমেলায় পরিণত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর মনোরোগবিদ্যা বিভাগের সাবেক অধ্যাপক ডা. এম এ সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একই বিভাগের `Case Based Learning Exercise in Psychiatry’ বইাটির অন্যতম লেখক অধ্যাপক ডা. এম এস আই মল্লিক।

অনুষ্ঠানে অন্যান্যদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিয়াটিস্ট (বিএপি) এর সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম। বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা.  ঝুনু শামসুন্নাহার, অধ্যাপক ডা. মহসীন আলী শাহ্, সহযোগী অধ্যাপক ডা. হাফিজুর রহমান চৌধুরী, সহকারী অধ্যাপক ডা. সিফাত ই সাইদ, সহকারী অধ্যাপক ডা. ফাতিমা মারিয়া খান।

মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সামিনা হকের সঞ্চলনায় পুরো আয়োজনের সমন্বয়ে ছিলেন ডা. তৌহিদুল ইসলাম সাম্য।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন:করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here