বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে এমএজি ওসমানী মেডিকেল কলেজে মাসব্যাপী কর্মসূচী

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে এমএজি ওসমানী মেডিকেল কলেজে মাসব্যাপী কর্মসূচী

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ১০ অক্টোবর (বুধবার)। বিশ্বব্যাপী মানসিক স্বাস্থ্য, মানসিক রোগ ও এর চিকিৎসা সম্পর্কে ভ্রান্তধারণা ও কুসংস্কার দূর করা ও জনসচেতনতা সৃষ্টি করতে ‘ওয়ার্ল্ড হেলথ’ ১৯৯২ সাল থেকে প্রতিবছর ১০ অক্টোবরকে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস’ হিসেবে পালন হয়ে আসছে। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’। এ উপলক্ষে দিনটিকে উৎযাপনের জন্য মাসব্যাপী বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ।
বাংলাদেশ এ্যাসোসিয়েশন অফ সাইকিয়াট্রিষ্টস সিলেট শাখা ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মানসিক রোগ বিভাগ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। ‘পরিবর্তনশীল বিশ্বে তরুনদের মানসিক স্বাস্থ্য’ প্রতিপাদ্যকে ধরে এবং পরিচিত বা কমন কিছু সাইকিয়াট্রিক অসুস্থ্যতা নিয়ে একটি বৈজ্ঞানিক উপস্থাপনা সিলেটের বিভিন্ন হাসপাতাল ও কলেজে উপস্থাপন করা হবে। সেই সঙ্গে থাকবে আলোচনা সভাও। মানসিক রোগীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে সার্বিক উন্নয়ন সহায়ক শক্তি হিসেবে দাঁড় করানোর লক্ষ্যেই মূলত এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এই আয়োজনে সহায়তা করেছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক  ও বিভাগীয় প্রধান ডাঃ আর কে এস রয়েল। বাংলাদেশ এ্যাসোসিয়েশন অফ সাইকিয়াট্রিষ্টস সিলেট শাখার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন অফ সাইকিয়াট্রিষ্টস, কেন্দ্রীয় পরিষদ, ঢাকা।
এছাড়া অনুষ্ঠানের সাইন্টিফিক পার্টনার হিসেবে রয়েছে জেনারেল ফার্মাসিউটিক্যালস বাংলাদেশ লিমিটেড।

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here