নিউইর্য়ক বইমেলায় অধ্যাপক মোহিত কামালের ‘কৈশোরক’

0
17
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।


অধ্যাপক মোহিত কামাল বাংলাদেশের একজন প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ ও নামকরা লেখক। লেখালেখির ভুবনে দীঘ যাত্রায় এই পর্যন্ত ২৪টি উপন্যাস, ১৩টি গল্পের বই, শিশুতোষ ১১টি রচনা এবং অন্যান্য গ্রন্থ আছে। তার বইয়ের সংখ্যা মোট ৫৫টি। মননশীল সাহিত্যের ভুবনে এই বিশেষ অবদানের জন্য ‘বাংলা একাডেমি’, ‘অগ্রণী ব্যাংক শিশু সাহিত্য’, ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার’, ‘সিটি আনন্দ আলো’, ‘বেগম রোকেয়া সম্মাননা’, ‘ময়মনসিংহ সংস্কৃতি পুরস্কার’, ‘এম নুরুল কাদের ফাউন্ডেশন শিশু সাহিত্য পুরস্কার’ অর্জন করেছেন। এই সাহিত্যিক সম্পাদনা করেন শব্দঘর। তিনি ফারিয়া লারা ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। বিশ্বের প্রথম সেরা ফেলো হয়েছেন অধ্যাপক মোহিত কামাল জাপানের ওয়াল্ড সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের ১২তম ওয়াল্ড কংগ্রেস অব সাইকিয়াট্রি ফেলোশিপ প্রগ্রামে।

পাঠকের পছন্দের এই লেখকের বই গতকাল ২৯ অক্টোবর থেকে শুরু হওয়া নিউইয়কের ৩০তম বাংলা বইমেলায় আছে। ঐতিহ্যবাহী বইমেলাটিতে অধ্যাপক মোহিত কামালের ‘কৈশোরক’ উপন্যাসটি ‘স্বদেশ শৈলী’ নামের প্রকাশনীর স্টলে রয়েছে।

নিউইয়র্কের বইমেলার এবারের শ্লোগান ‘বই আমার শক্তি, বই আমার মুক্তি।’ চারদিনের মেলাটি বরাবর স্টলে অনুষ্ঠিত হলেও এবার অনলাইনেও হবে। ভার্চুয়াল মেলার কারণ কভিড ১৯ মহামারি। তবে শহরের জ্যাকসন হাইটের জুইস সেন্টারে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত আটটা পযন্ত করোনা ভাইরাস প্রতিরোধে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিয়মানুসারে বইমেলায় আসছেন বইপ্রেমী, বাংলা ভাষার মানুষরা। তারা এই বইটিসহ লেখকের অন্যান্য বই কিনছেন। মেলা ঘুরে দেখছেন। অনলাইনেরও এভাবে মেলা চলছে।
শরীফুল সাগর/ওমর শাহেদ

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here