নবজাতকের সঠিক যত্ন নিয়ে দুশ্চিন্তা

0
19

ম‌নের খবর টি‌ভির নিয়‌মিত আ‌য়োজন ‘প্রজন্ম’র এবারের বিষয়- ‘নবজাতকের যত্ন’। ১৯ ডিসেম্বর রবিবার, রাত ১০ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ, কিশোরগঞ্জের নবজাতক ও শিশু-কিশোর বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. মো. দিদারুল ইসলাম। সঞ্চালনায় থাকবেন সাফাত ইবনে নাজির ।

নবজাতকের সাথে প্রথম কয়েক মাস প্রথমবার পিতামাতা হওয়া মানুষদের জন্য বিশৃঙ্খল এবং অভিভূতকারী হতে পারে। আপনি নবজাতক শিশুর যত্ন সম্পর্কে সবার কাছ থেকে সব ধরণের পরস্পর বিরোধী পরামর্শ পাবেন। নবজাতকের যত্ন সম্পর্কে কোন পরামর্শ অনুসরণ করতে হবে তা নির্ধারণ করা বিভ্রান্তিকর হতে পারেন। নবজাতকের যত্ন নেওয়া ক্লান্তিকর এবং চ্যালেঞ্জিং, তবে এটি আপনার জীবনের সবচেয়ে বিস্ময়কর এবং ফলপ্রসূ অভিজ্ঞতাও।

পরিবারে নতুন শিশু মানেই যেন আনন্দ আর উচ্ছাসের আগমন। তবে যতটা আনন্দ, ততটা দুশ্চিন্তাও। দুশ্চিন্তা শিশুর সঠিক যত্ন ও পরিচর্যা নিয়ে। আর এ বিষয়টি থেকে মুক্তি পেতে নবজাতকের সঠিক যত্ন ও পরিচর্যা সম্পর্কে জানা প্রয়োজন।

দেশ জুড়ে বিশেষজ্ঞদের কাছ থেকে যে কোন বিষয়ে পরামর্শ পেতে আপনিও যুক্ত হতে পারেন। চোখ রাখতে হবে মনের খবর টিভির ফেসবুক https://www.facebook.com/monerkhabortv/live/ ও ইউটিউবের https://www.youtube.com/channel/UCXd-n7yDt4q_DB6YzLQZF7A মাধ্যমে।

ফুরোটিল, ডেনভার এবং ওরিসেফ এর সৌজন্যে অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে মনের খবর টিভি।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

 

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।
       
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here