দুই বছর যাবত লিঙ্গ উত্থান সমস্যায় ভুগছি

0
178
দুই বছর যাবত লিঙ্গ উত্থান সমস্যায় ভুগছি
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

সমস্যা: স্যার, আমার নাম অন্তর। বয়স ২৫ বছর এবং অবিবাহিত। আমার সমস্যাটা হল প্রায় দুই বছর যাবত আমার লিঙ্গ উত্থান হচ্ছে না। আমি আট বছর যাবত দিনে একাধিকবার প্রতিনিয়ত যৌন উত্তেজক ভিডিও দেখে হস্তমৈথুন করেছি।

চার বছর আগে আমার মানসিক সমস্যা বা মনোরোগ ছিল এবং এর জন্য আমি প্রচুর দুশ্চিন্তা ও মানসিক চাপে ভুগেছি দীর্ঘদিন। কিন্তু তখনও লিঙ্গের কোনো সমস্যা ছিল না। গত দুই বছর সমস্যাটা হচ্ছে এবং একেবারেই উত্থান হয় না, শক্তও হয় না।

জোরপূর্বক হস্তমৈথুন করে উত্থিত করার চেষ্টা করলেও লিঙ্গ শক্ত হয় না, ঘুমের মধ্যেও উত্থান হয় না। আমার এই সমস্যার কি সমাধান আছে? এটা কি নিরাময় যোগ্য? দয়া করে একটু বলবেন। নাকি কোনো চিকিৎসকের নিকট যাব?

পরামর্শ: আপনার প্রশ্নের জন্য আপনাকে ধন্যবাদ। আপ‌নি বলেছেন দুই বছর মান‌সিক সমস্যায় ভুগেছিলেন। কি ধরনের সমস্যা হয়েছিল এবং কি ধরেনের ঔষধ সেবন করতে হয়েছিল সেটা কিন্ত বলেননি। তবে মান‌সিক সমস্যা চলাকা‌লিন আপনার যৌন সমস্যা ছিল না। পরবর্তিতে হয়েছে। লিঙ্গ উত্থান হচ্ছে না। এমন‌কি ঘুমের ম‌ধ্যেও হচ্ছে না। প্রশ্ন হচ্ছে বর্তমানে আপ‌নি কেমন আছেন? কোনো রকম উদ্বেগ বা দুশ্চিন্তায় ভুগছেন কি না।

য‌দি মান‌সিক ভাবে আপ‌নি ভালো থাকেন তাহলে এই মুহুর্তে মান‌সিক রোগের ঔষধ চলছে কি না। য‌দি কোনো ঔষধ না চলে এবং মান‌সিক ভাবেও ভালো থাকেন তাহলে বলা যায় আপনার সমস্যাটা ইরেক্টাইল ডিসফাংশন। ইরেক্টাইল ডিসফাংশন চি‌কিৎসার ক্ষেত্রে এই বিষয়টা গুরুত্বপূর্ণ। বয়সের একটা পর্যায়ে এসে সলো সেক্সের প্র‌তি মানুষ আগ্রহ হা‌রিয়ে ফেলে। তখন স্বাভা‌বিক নিয়মেই উত্তেজনা আসে না।

হস্ত‌মৈথুন কোনো ক্ষ‌তিকর যৌনাভ্যাস নয়। প্র‌তি‌দিন দুই তিনবার হস্তমৈথুন যৌন ক্ষমতার কোনো ক্ষ‌তি করে না। তাই অতীতের যৌনাচরণের জন্য চি‌ন্তিত হওয়ার কিছু নেই। আপনার সমস্যার জন্য বঙ্গবন্ধু শেখ মু‌জিব মে‌ডি‌কেল বিশ্ব‌বিদ্যালয়ের মনোরোগবিদ্যা ব‌র্হি‌বিভাগে যোগা‌যোগ করতে পারেন। এই বিভাগ কর্তৃক প‌রিচা‌লিত সাই‌কিয়‌ট্রিক সেক্স ক্লি‌নিকে আপনার চি‌কিৎসা হবে। অথবা আপনার নিকটস্থ মান‌সিক বি‌শেষ‌জ্ঞের কা‌ছেও আপ‌নি চি‌কিৎসা নি‌তে পা‌রেন।

পরামর্শ দিয়েছেন: ডা. এস এম আতিকুর রহমান

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here