ঢাবির শামসুন্নাহার হলে আত্মহত্যা প্রতিরোধ সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত

0
66
ঢাবির শামসুন্নাহার হলে আত্মহত্যা প্রতিরোধ সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত
ঢাবির শামসুন্নাহার হলে আত্মহত্যা প্রতিরোধ সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত

আঁচল ফাউন্ডেশনের উদ্যোগে ইনোভেশন ফর ওয়েলবিইং ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলে শিক্ষার্থীদের মাঝে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে “Suicide and Depression : A Bridge to Hope” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামসুন্নাহার হলের প্রোভোস্ট অধ্যাপক সুপ্রিয়া সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা অ্যাটাক মুভির অভিনেতা এবিএম সুমন, এটিএন বাংলার চিফ রিপোর্টার নাদিরা কিরণ ও আর্টিস্ট সুরভি সোবহানা।
এছাড়াও সেমনিারে মানসিক সমস্যার বিভিন্ন উপসর্গ, কারণ, ফলাফল এবং সেগুলো থেকে কিভাবে উৎরে উঠে স্বাভাবিকভাবে জীবনযাপন করা যায় এই বিষয়ে নিয়ে কথা বলেছেন ইনোভেশন ফর ওয়েলবিইং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মনিরা রহমান এবং প্লে থেরাপিস্ট ও সাইকোলজিস্ট মোসতাক আহমেদ ইমরান।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতন করার উদ্দেশ্য একদল তরুণ শিক্ষার্থীদের হাত ধরে ২০১৯ সালের ২৫শে এপ্রিল প্রতিষ্ঠিত হয় আঁচল ফাউন্ডেশন। ক্যাম্পেইন, কর্মশালা, সেমিনার, ফ্রি কাউন্সেলিং ইত্যাদিসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে প্রতিনিয়ত শিক্ষার্থীদের সচেতন করে যাচ্ছে এই সামাজিক সংগঠনটি।

Previous articleমনোযোগহীনতা ও অতিচঞ্চলতা রোগ: এডিএইচডি
Next articleবদভ্যাস বদলাতে বোঝাতে হবে শিশুকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here