খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রেজওয়ানা কাদেরী আর নেই

0
10
ডা. রেজওয়ানা কাদেরী
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

দেশের খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ ও সাইকোথেরাপিস্ট অধ্যাপক ডা. রেজওয়ানা কাদেরী আর নেই। শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নিজ বাসাতেই তিনি মৃত্যুবরণ করেন বলে ডা. রেজওয়ানা কাদেরীর স্বামী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,  গত এক সপ্তাহ যাবত জ্বরে ভুগছিলেন ডা. রেজওয়ানা। এ সময়ে তার টায়ফয়েড ধরা পড়ে, তবে তিনি করোনাভাইরাস আক্রান্ত ছিলেন কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার বাদ আসর জানাযা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর আজীবন সদস্য ডা. রেজওয়ানা কাদেরীর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করেছেন বিএপি সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম।

ঢাকা মেডিকেল কলেজে থেকে অবসর গ্রহণ করা ডা. রেজওয়ানা কাদেরীর মৃত্যুতে বাংলাদেশের মনোরোগ বিশষজ্ঞদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ছিলেন ডা. রেজওয়ানা কাদেরী।

তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মনের খবর সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মনোরোগবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব।

তিনি বলেন, ‍‍‍“বাংলাদেশে মানসিক রোগ চিকিৎসা সেবা ও সচেতনতা তৈরিতে ডা. রেজওয়ানা কাদেরী অসমান্য অবদান রেখেছেন। তিনি একজন অনুকরণীয় মনোচিকিৎসক।”

তার মৃত্যুতে বিএপি এর সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, বিএপি সিলেট শাখার সাধারণ সম্পাদক ডা. এসকে রয়েল, বিএসএমএমইউ মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ শোকপ্রকাশ করেছেন।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here