টাইগার শিবিরে ফিরছেন সাকিব, তাসকিন

0
7
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

চট্রগ্রাম টেষ্টে হারের পর পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্বস্তির খবর, এই টেস্টেই দলে ফিরেছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এছাড়া সাদা পোশাকে নতুন মুখ হিসেবে আসছেন মোহাম্মদ নাঈম শেখ।

বিশ্বকাপে চোটের কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুরে ৪ ডিসেম্বরে থেকে শুরু হতে যাওয়া টেস্টেও তিনি থাকতে পারবেন কিনা তা নিয়েও ছিল অনিশ্চয়তা। এছাড়া দারুণ ফর্মে থাকা স্পিডস্টার তাসকিন আহমেদকেও ইনজুরির কারণে প্রথম টেস্টে পায়নি মমিনুল হকের দল। তবে দলের এই দুই গুরুত্বপূর্ণ সদস্য স্কোয়াডে ফেরায় নিশ্চয়ই স্বস্তি পাবেন মমিনুল হক।

এদিকে শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে ব্যাটিং টপ অর্ডারের সাথে ফুটে উঠেছে বাংলাদেশের পেস বোলিং ব্যর্থতাও। এবাদত হোসেন প্রথম ইনিংসে ভালো পারফর্ম করলেও আবু জায়েদ রনি অনেকটাই হতাশ করেছেন তার বোলিংয়ে। তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে ১১৬ রানে ৭ উইকেট আশার মুখ দেখালেও, কেবল তাইজুল ইসলাম ছাড়া বাংলাদেশের কোনো বোলারই ত্রাস সৃষ্টি করতে পারেননি বাবর আজমদের ব্যাটিংয়ে। তাই তাসকিন আহমেদের অন্তর্ভুক্তিতে একাদশের বাইরে চলে যেতে হতে পারে বল হাতে তেমন সুবিধা করতে না পারা আবু জায়েদকে। এছাড়া চট্টগ্রাম টেস্টে অভিষিক্ত ইয়াসির রাব্বির জায়গায় দলে আসবেন চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দুই ক্রিকেটারের অন্তর্ভুক্তিতে দলের পেস ও স্পিন বিভাগ নিশ্চয়ই লাভবান হবে।

ঢাকা টেস্টে পাকিস্তানের বিপক্ষে বিশ্বসেরা আলরাউন্ডার সাকিব আল হাসানের অন্তর্ভুক্তি বাংলাদেশ দলকে বাড়তি সুবিধা দিবে বলে ভাবছেন ক্রিকেটপ্রেমীরা।

ঢাকা টেষ্টের জন্য বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here