ঘন ঘন মন পরিবর্তন হয়

0
19
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

সমস্যা : আমার নাম আব্দুল্লাহ। আমি বিবাহিত। আমার দুই বছর আগে ওসিডি হয়। তারপর ডাক্তারের পরামর্শে সেট্রা ১০০ খাই, তাতে ভালো হয়। এখন কোনো ঔষধ খাই না। এখন আমার ঘন ঘন মন পরিবর্তন হয়। কারো সাথে মিশতে পারি না, সমাজের সাথে খাপ খাইয়ে চলতে পারি না। এখন আমি কী করব? আমি শুধু মনে মনে চিন্তা করি কিন্তু কোনো কাজ করতে পারি না। আমার কখনো ভালো লাগে না।

পরামর্শ : আব্দুল্লাহ আপনি ওসিডিতে ভুগছেন, আপনি সেট্রা ১০০ খেয়েছেন। কিন্তু কতদিন খেয়েছেন সেটি উল্লেখ করেননি। ওসিডির ক্ষেত্রে ঔষধ খেলে দেড় মাস থেকে ৩ মাসের মধ্যে ভালো রেসপন্স পাওয়া যায়। তবে ঔষধ চালিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। অনেক সময় ওসিডি সেরে যাওয়ার পরও ৬ মাস পর্যন্ত ঔষধ খেতে হয়। দীর্ঘদিন ওসিডি থাকলে মানুষের মধ্যে ডিপ্রেশন দেখা দিতে পারে। আপনার ক্ষেত্রেও তেমনটি হয়ে থাকতে পারে। আপনি দেরি না করে দ্রুতই একজন মানসিক রোগ বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করুন। ঔষধের পাশাপাশি আপনার থেরাপি নেওয়ারও প্রয়োজন হতে পারে।

পরামর্শ দিয়েছেন

অধ্যাপক ডা. এম এ সালাম

মনোরোগ বিশেষজ্ঞ।

সূত্রঃ মনের খবর মাসিক ম্যাগাজিন, ৪র্থ বর্ষ, ১০ম সংখ্যায় প্রকাশিত।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মন

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here