ওসিডিতে ভুগতেন ডিক্যাপ্রিও

0
32
টাইটানিক সিনেমার মাধ্যমে লিওনার্দো হলিউডের হার্ট থ্রবে পরিণত হন।
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

লিওনার্দো ভিলহেল্ম ডিক্যাপ্রিও ( জন্ম: ১১ই নভেম্বর ১৯৭৪) হলেন একজন মার্কিন অভিনেতা, প্রযোজক এবং পরিবেশবাদী। তাকে প্রায়ই জীবনীনির্ভর ও কালসীমানির্ভর চলচ্চিত্রে এবং প্রথার বাইরের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। ২০১৯ সাল মোতাবেক, তার চলচ্চিত্রসমূহ বিশ্বব্যাপী $৭.২ বিলিয়ন আয় করেছে এবং বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনয়শিল্পীর বাৎসরিক তালিকায় তিনি অষ্টম স্থান অধিকার করেন। তিনি বহু পুরস্কারের মনোনয়ন লাভ করেছেন এবং একবার একাডেমি পুরস্কার, তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার ও একবার বাফটা পুরস্কার লাভ করেছেন।

টাইটানিক সিনেমার মাধ্যমে লিওনার্দো হলিউডের হার্ট থ্রবে পরিণত হন। এই অস্কারজয়ী অভিনেতা অনেক আমোদপ্রবণ, উৎফুল্ল । এতো এতো সাফল্য লাভের পরেও তিনি মানসিক সমস্যায় ভুগেছেন। এই প্রসিদ্ধ অভিনেতা নিজ মুখেই স্বীকার করেছেন যে তিনি অনেকবার দরজা থেকে বেরিইয়ে রাস্তায় হাঁটতে বের হয়েছে এবং রাস্তায় ফেলে রাখা চুইংগামের ওপর পা রেখে চলেছেন। তাঁর এই ওসিডি রোগ নিয়ে তিনি খুব সচেতন ছিলেন বলেও দাবি করেন।

তিনি বলেন, এটা এক পর্যায়ে হাস্যকর মনে হতে পারে। আমি সব সময় চেষ্টা করেছি নিজের পা-কে আটকিয়ে রাখতে। মনকে বলেছি সবসময় , এটা আমার করা উচিত হবে না।

 

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

 

 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here