ইদানীং খুব সেক্স করতে ইচ্ছে করে

0
251
ইদানীং খুব সেক্স করতে ইচ্ছে করে
শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

সমস্যা: আমি নুর আলম। আমার বয়স ১৮, উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। আমি একজন সেক্স এডিক্টটেড। ইদানীং খুব বেশি সেক্স এর প্রতি ঝুঁকে পড়েছি। আমার সেক্স করতে, চটি গল্প পড়তে এবং পর্নো ভিডিও দেখতে ইচ্ছা করে। আবার কিছুক্ষণ পরে আর এগুলো দেখতে ইচ্ছে করে না। কিন্তু আমি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছি না। আমি এগুলো করতে চাই না। আমি সুন্দর ও সুষ্ঠু একটি জীবন চাই। দয়া করে আমাকে পরামর্শ করুন।

পরামর্শ: আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি নিজেকে সেক্স এডিক্টটেড বলে ভাবছেন যা একবারেই ঠিক নয়। আপনার বয়স ১৮ বছর। এই বয়সে শরীরের প্রতি তুলনামূলক বেশি আকর্ষণ বোধ করাটাই স্বাভাবিক। এই বয়সে শরীরে সেক্স হরমোনের মাত্রা বেশি থাকে। যৌন ইচ্ছার সাথে সম্পর্ক হল সেক্স হরমোন টেস্টেসটেরনের যা এই বয়সে বেশি থাকে।

তাই আপনার চেষ্টা থাকা সত্বেও যৌন ইচ্ছাকে নিয়ন্ত্রণে আনতে পারছেন না। যদিও এই বয়সে যৌন ইচ্ছা প্রবল থাকে তবুও এই বয়সটা যৌন সম্পর্ক স্থাপনের জন্য উপযুক্ত বয়স নয়। এতে শারীরিক ও মানসিক উভয় রকমের ক্ষতি হতে পারে। তাই নিজেকে নিয়ন্ত্রণে রাখতে হয়। আপনি যে সুন্দর একটি জীবন চান সেটাকে মাথায় রেখে নিয়ন্ত্রণের পরিকল্পনা করুন। যা যা করবেন তা হল এক যৌন ইচ্ছার প্রাবল্যতা মেনে নেওয়া। তাহলে যখন তখন এই ইচ্ছা আসার জন্য নিজেকে খারাপও মনে হবে না বা অস্বস্থিও বোধ করবেন না। বরং এই বয়সে এমন হওয়াটাই স্বাভাবিক মনে হবে আপনার কাছে।

যৌনতা ছাড়া অন্যান্য যেসব বিষয়ের প্রতি আপনি আগ্রহ বোধ করেন সেসব বিষয়ে মনোযোগী হন। জীবনের বিভিন্ন বিষয়ের মধ্যে ক্যারিয়ারকে অবশ্যই একটি গুরুত্বপূর্ণ স্থানে রাখবেন। যৌন উপভোগের উৎস থেকে নিজেকে দূরে সরিয়ে রাখবেন যেমন পর্নোগ্রাফী, বিপরীত বা সম লিঙ্গের সাথে যৌন উদ্দেশ্যে করা বন্ধুত্ব, যৌন উপভোগে দলিয় অংশগ্রহণ।

যৌন বিষয়ে জ্ঞান অর্জন করুন, যা আপনার ভবিষ্যত জীবনে কাজে লাগবে। আপনি আমাদের মনের খবরের যৌন স্বাস্থ্য বিষয়ক পাতাটি নিয়মিত পড়তে পারেন। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ কতৃক পরিচালিত সাইকিয়াট্রি সেক্স ক্লিনিকের গ্রুপ থেরাপীতে অংশগ্রহণ করতে পারেন (প্রতি সোমবার সকাল ১১:৩০ মিনিটে)। সর্বশেষে আপনার সুস্বাস্থ্য কামনা করছি। ভালো থাকুন সুস্থ থাকুন।

পরামর্শ দিয়েছেন: ডা. এস এম আতিকুর রহমান

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here